মাহি কাদের থেকে আলাদা

আইকোনিক ফোকাস ডেস্কঃ পর্দায় চরিত্রকে ঠিকঠাক ফুটিয়ে তুলতে কত কী-ই না করেন অভিনয়শিল্পীরা। কেউ ওজন কমান, কেউ আবার বেসামাল খেয়েদেয়ে ওজন বাড়ান, কেউ দিনের পর দিন জিম করে সিক্স প্যাক বানান। এত অসংখ্য প্রস্তুতির পরেই নামেন শুটিংয়ে। গত বৃহস্পতিবার ‘মাফিয়া’ ওয়েব ফিল্মের শুটিংয়ে যোগ দিয়েছেন মাহিয়া মাহি। থ্রিলার ঘরানার সিনেমা জন্য কী ধরনের প্রস্তুতি নিতে হয়েছে জানতে চাইলে মাহি বলেন, ‘বিশেষ প্রস্তুতি নেওয়া উচিত ছিল। চেষ্টা করেছিলাম। কিন্তু আমি একটু এলোমেলো। যে কারণে তেমন প্রস্তুতি নিইনি। তবে শুটিংয়ের সময় চরিত্রের মধ্যেই থাকার চেষ্টা করি। এখন থেকে ভাবছি পেশাদার হওয়ার কথা, আলাদা করে প্রস্তুতি নিয়েই শুটিংয়ে আসব।

 

আসলেই এসব ব্যাপারে সমসাময়িকদের থেকে মাহি আলাদা। শরীরটাকে ঠিকঠাক রাখতে অন্যরা যখন ডায়েটিং থেকে জিমে, তখন তিনি থাকেন নিজের মতো করে। অনেক সময় এসব কর্মকাণ্ড তাঁর ফেসবুকেও ফুটে ওঠে। সম্প্রতি ঘরে বসে খিচুড়ি রান্না করার ভিডিও পোস্ট করে লিখেছেন, ‘ভুনা খিচুড়ি রান্না করি। কারণ, কালকে থেকে জিম শুরু।’ গভীর রাতে খিচুড়ি রান্না করলেন জিম করবেন বলে? আপনি তো বলেছিলেন, ব্যায়াম আপনাকে টানে না। ভুলেও ব্যায়াম ডায়েট…মুখের কথা কেড়ে নিয়েই মাহি বলেন, ‘আমি প্রতিবছর একবার চেষ্টা করি নিয়মিত জিম করব, ডায়েট করব। এটা প্রস্তুতি নেওয়ার মধ্যেই সীমাবদ্ধ। পরে আর জিম শুরু করা হয়নি। চেষ্টা করি কিন্তু পারি না। আমি নিজেকে একটু একটু করে শোধরাতে চাই, পরে আর হয় না।

 

করোনার কারণে দীর্ঘদিন ক্যামেরা থেকে দূরে ছিলেন। এই সময়গুলো একান্তই নিজের মতো করে কাটিয়েছেন মাহি। মোটরসাইকেল চালানো শিখেছেন। ঢাকার বাইরেও ঘুরতে গিয়েছেন। ভক্তরা যেন তাঁকে দেখতে না পান, সে জন্য চতুরতার কৌশল নিয়েছিলেন তিনি। মাস্ক পরে, মুখ অনেকটা ঢেকে ঘুরেছেন। নিজের মতো করে প্রকৃতির সান্নিধ্যে সময় কেটেছে তাঁর। ঘোরাঘুরি শেষেই তিনি ফিরেছেন শুটিংয়ে। ‘আমি এই মুহূর্তে পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ। তার কারণ, ভালো একটি কাজ দিয়ে শুটিংয়ে ফিরছি। আমাদের “মাফিয়া” ওয়েব সিরিজ পরিচালনা করছেন শাহীন সুমন স্যার। আমার অভিষেক হয় “ভালোবাসার রঙ” সিনেমা দিয়ে। সেই সিনেমার পরিচালক ছিলেন তিনি। এখন পুরো সময় কাজ নিয়ে ব্যস্ত থাকার চেষ্টা করছি,’ বলেন মাহি।

 

২৬ আগস্ট থেকে ঢাকার ধামরাইয়ে ‘মাফিয়া’র শুটিংয়ে অংশ নিয়েছেন মাহি। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত টানা শুটিং চলবে। গল্পে তাঁর সহশিল্পী জাহিদ হাসান, মিশা সওদাগর, ইমন, আঁচল, আনিসুর রহমান মিলন, শ্যামল মাওলা, রাহা তানহা খান, মৌ খান, অর্ষা। ১৫০ পর্বের এই সিরিজটির গত বছরে শুটিং শুরু হয়েছিল। জানা যায়, আন্ডারওয়ার্ল্ড ও প্রেমের গল্প নিয়ে সিরিজটি।

Leave a Reply

Translate »