মানুষ এখন মাকে যা-তা কথা বলছে

আইকোনিক ফোকাস ডেস্কঃ দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে আগামী ২৫ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা রয়েছে সত্য ঘটনা অবলম্বনে নির্মিত অটোবায়োগ্রাফিক্যাল সিনেমা ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’। সম্প্রতি এক সাক্ষাৎকারে গাঙ্গুবাইয়ের ছেলে বাবু রাও অভিযোগ করে বলেন, ‘আমার মাকে পতিতা বানিয়ে দিয়েছে সিনেমায়। মানুষ এখন মাকে যা-তা কথা বলছে।

ক্ষোভ প্রকাশ করে গাঙ্গুবাইয়ের নাতনি বলেন, ‘যেখানে আমার দাদি সারাজীবন যৌনকর্মীদের কল্যাণে কাজ করেছেন, সেখানে তারা আমার দাদিকে কীসে পরিণত করে দিয়েছেন! পরিবারের অমতে শুধু অর্থের লোভে তার পরিবারের বদনাম করা হচ্ছে।’

গাঙ্গুবাইয়ের পারিবারিক উকিল নরেন্দ্র জানান, ২০২০ সাল থেকে গাঙ্গুবাইয়ের পরিবারের সদস্যরা পালিয়ে বাঁচছেন। সিনেমায় গাঙ্গুবাইকে কেন সমাজকর্মী না দেখিয়ে পতিতা হিসেবে দেখানো হচ্ছে, এ বিষয়ে নানান প্রশ্ন উঠে আসছে।

এর আগে গত বছর সিনেমার শুটিংয়ের ওপর স্থায়ী স্থগিতাদেশ চেয়ে বোম্বে দায়রা আদালতে আবেদন জানিয়েছিলেন গাঙ্গুবাইয়ের ছেলে বাবু রাওজি। সেই আবেদনের ভিত্তিতে পরিচালক সঞ্জয়লীলা বানসালি ও অভিনেত্রী আলিয়া ভাটকে সমন পাঠিয়েছিলেন আদালত। শুধু তাই নয়, ছবিটির নির্মাতাদের বিরুদ্ধে ফৌজদারি মানহানির মামলায় অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশও দেওয়া হয়েছে। মামলাটি এখন বিচারাধীন।

Leave a Reply

Translate »