মাত্র ১০৯ রানেই অলআউট ভারত

আইকোনিক ফোকাস ডেস্কঃ প্রথম দুই টেস্টে দাপট দেখিয়েছিল রোহিত শর্মার দল। কিন্তু সিরিজের তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়ার জন্য পাতা ফাঁদে পড়ে মাত্র ৩৩ ওভার ২ বলেই গুটিয়ে গেছে ভারতীয় দল। ইন্দোরে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু মাত্র ১০৯ রানে থেমেছে ভারতের প্রথম ইনিংস। মূলত অস্ট্রেলিয়ান স্পিন ঘূর্ণিতে ধরাশায়ী হয়েছে রোহিত শর্মার নেতৃত্বাধীন শক্তিশালী ব্যাটিং লাইনআপ।

তৃতীয় টেস্টে ভারতের ব্যাটারদের ওপরই গুরু দায়িত্ব ছিল। কিন্তু অফ ফর্মে থাকা লোকেশ রাহুলের পরিবর্তে ইন্দোর টেস্টে সুযোগ পাওয়া শুভমান গিলও সুবিধা করতে পারেননি। অজিদের হয়ে মাত্র ৯ ওভারে ১৬ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন ম্যাথিউ কুনেম্যান। মূলত এ বোলারের ঘূর্ণিতেই তাসের ঘরে পরিণত হয়েছে ভারতের বিশাল শক্তিশালী ব্যাটিং লাইনআপ। এ ছাড়া লিওন ৩টি ও মারফি একটি উইকেট নিয়েছেন।

কোহলি আর শিখরও খুব বেশি সময় ক্রিজে স্থায়ী হয়ে পারেননি। তাদের প্যাভিলিয়নের পথ দেখান অজিদের দুই স্পিনার টড মারফি এবং নাথান লিওন। এতে করে প্রথম সেশনেই ৭ উইকেট হারিয়ে ফেলে ভারত। ৭ উইকেটে ৮৪ রান নিয়ে লাঞ্চে যায় স্বাগতিকরা। এরপর ফিরেই আবারও দ্রুতই উইকেট হারাতে বসে দলটি। বাকি তিন উইকেটে মাত্র ২৫ রান করতে পারে তারা। শেষ পর্যন্ত লোয়ার অর্ডারের উমেষ যাদবের ১৭ রানের সুবাদে ভারতের সংগ্রহ দাঁড়ায় ১০৯ রান।

Leave a Reply

Translate »