মাঠে ফিরেই বিধ্বংসী রূপ ধারণ করলেন হালান্ড

আইকোনিক ফোকাস ডেস্কঃ বর্তমান বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার আরলিং হালান্ড। কিন্তু তার দেশ নর‌ওয়ে’ বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করতে না পারায় কাতার বিশ্বকাপের সময় মাঠে নামতে পারেননি তরুণ এই স্ট্রাইকার। তবে বিশ্বকাপের বিরতির পর মাঠে ফিরেই বিধ্বংসী রূপ ধারণ করলেন হালান্ড।

বুধবার (২৮ ডিসেম্বর) রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে স্বাগতিক লিডস ইউনাইটেডের মাঠে ৩-১ গোলের জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। ম্যাচে ৫১ মিনিটে নিজের প্রথম গোল করার পর ৫৬ মিনিটের মাথায় ফের গোল করেন হালান্ড। জোড়া গোল করে জয়ে বড় অবদান রেখেছেন তিনি।

ম্যানসিটির হয়ে প্রিমিয়ার লিগে এ নিয়ে ১৯ এবং ২০তম গোল করলেন ২২ বছরের তরুণ এই তারকা। যার সুবাদে নিজের প্রথম মৌসুমে এসেই অনন্য এক রেকর্ড গড়লেন তিনি। লিগের ইতিহাসে এই প্রথম ফুটবলার হিসেবে বছর শুরুর আগেই ২০ গোলের মাইলফলক স্পর্শ করলেন সময়ের অন্যতম আলোচিত এই স্ট্রাইকার। যদিও বিশ্বকাপের জন্য ৪৫ দিনের বিরতি না ঘটলে রেকর্ডটি আরও বড়‌ হতে পারত।

তবে সেই আক্ষেপের চেয়ে বিশ্বকাপে খেলতে না পারার কষ্টই হয়ত বেশি পীড়া দিচ্ছে সময়ের আলোচিত এই ফুটবলারকে। কিন্তু এদিন লিগে ইতিহাস গড়ার দিনে দিনে ছাড়িয়ে গেছেন তার বাবা আলফি হালান্ডের রেকর্ডকেও।

Leave a Reply

Translate »