মধ্যরাতে ক্রিকেট বোর্ডকে যে ই-মেইল করেছিলেন কোহলি

আইকোনিক ফোকাস ডেস্কঃ ম্যানচেস্টার টেস্ট বাতিল হলো কেন! এ প্রশ্নের উত্তর খুঁজে ফিরছে সবাই। অভিযোগ উঠেছে, আইপিএলের কারণেই ঠুনকো অজুহাতে ম্যানচেস্টার টেস্ট বাতিল করতে বাধ্য করেছেন ভারতীয় ক্রিকেটাররা। বেশ কয়েকজন সাবেক ইংলিশ তারকারই অভিযোগের আঙুল ভারতীয় ক্রিকেটারদের দিকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী অবশ্য উড়িয়ে দিয়েছেন এ অভিযোগ। তিনি সোজা-সাপ্টাই জানিয়ে দিয়েছেন, দলের সাপোর্ট স্টাফ করোনায় আক্রান্ত হওয়ায় আতঙ্কিত হয়েই কোহলিরা ম্যানচেস্টার টেস্ট খেলতে চাননি।

 

কিন্তু সৌরভের কথা মানতে বয়েই গেছে ইংল্যান্ডের সাবেক ক্রিকেটারদের। এ দলে সর্বশেষ সংযোজন ডেভিড গাওয়ার। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ও হালের ধারাভাষ্যকার গাওয়ারের অভিযোগ, ম্যানচেস্টার টেস্টের আগে মধ্যরাতে অধিনায়ক কোহলি ভারতীয় ক্রিকেট বোর্ডকে একটা ই-মেইল পাঠিয়েছিলেন। তিনি সরাসরি না বললেও ইঙ্গিতে এটাই বলতে চেয়েছেন যে সে ইমেইলে নিশ্চয়ই ম্যানচেস্টার টেস্ট না খেলার বিষয়টি ছিল। গাওয়ারও মনে করেন আইপিএলের সঙ্গে ম্যানচেস্টার টেস্ট বাতিলের একটা সংযোগ আছে।

 

একটি ক্রিকেট ওয়েবসাইটকে গাওয়ার বলেছেন, ‘আমি সেদিন ওল্ড ট্রাফোর্ডে টেস্ট ম্যাচটি দেখতে গিয়েছিলাম। গিয়ে শুনি, খেলা হবে না। আমরা এর আগে অনেক ম্যাচ বাতিল হতে দেখেছি, সেটি নানা কারণে। কয়েকটি বল হয়ে যাওয়ার পরেও ম্যাচ বাতিল হতে দেখেছি। কিন্তু ম্যাচ শুরুর আগ দিয়ে শেষ মুহূর্তে তা বাতিল হতে কখনোই দেখিনি। কোহলি আগের দিন মধ্যরাতে বিসিসিআইকে একটা ইমেইল পাঠিয়েছিলেন। পুরো বিষয়টি আরও স্পষ্ট হওয়া দরকার।

 

টেস্ট ম্যাচটি কেন বাতিল হলো সেটি সাধারণ ক্রিকেটপ্রেমীদের জানার অধিকার আছে বলে মনে করেন গাওয়ার, ‘টেস্ট বাতিল হয়ে যাওয়ার পরদিনই ভারতীয় ক্রিকেটারদের দুবাই চলে যাওয়াটা সন্দেহ বাড়িয়েছে। আমি মনে করি এর মধ্যে আরও কিছু আছে, যেটি সামনে আসা প্রয়োজন। ক্রিকেটের স্বার্থেই এ ব্যাপারে স্বচ্ছতার প্রয়োজন। ক্রিকেটপ্রেমীদের এ ব্যাপারে জানার অধিকার আছে।

Leave a Reply

Translate »