ভালো কিছু আশা করা যায় নেইমারের কাছ থেকেই

আইকোনিক ফোকাস ডেস্কঃ কোপা আমেরিকার শুরুটা  খুব ভালো মতোই করেছে ব্রাজিল। গতকাল রাতে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়েছে স্বাগতিক দল। নেইমারময় এক দিনে অনায়াস এক জয় পেয়েছে ব্রাজিল। ম্যাচে নেইমারের ওপর থেকে চোখ সরানোর উপায় ছিল না কারোর।

 

ব্রাজিল কোচ তিতেও ম্যাচ শেষে দলের অধিনায়কের স্তুতিতে মেতেছেন। বলেছেন, নেইমার যদি ফর্মে থাকেন, তখন তাঁর কাজটা সহজ হয়ে যায়। খেলায় মন দিলে নেইমারের দলের জন্য যে কাজটা সহজ হয়ে যায়, সে পুরোনো সত্যটাই আবার জানালেন তিতে।

 

গতকাল ব্রাজিলের তিনটি গোলের সঙ্গেই নাম জড়িয়েছে নেইমারের। দলের দ্বিতীয় গোলটি নেইমারই করেছেন পেনাল্টি থেকে। প্রথম আর তৃতীয় গোল তাঁর সুবাদেই পেয়েছে কোপার বর্তমান চ্যাম্পিয়নরা।

 

ব্রাজিলের জার্সিতে নেইমারের এটি ৬৭তম গোল। আর ১০ গোল পেলেই ব্রাজিলের হয়ে পেলের সর্বোচ্চ গোলের রেকর্ড ছোঁবেন নেইমার। কালই সে পথে এগিয়ে যেতে পারতেন এই ফরোয়ার্ড। ভেনেজুয়েলার বিপক্ষে কাল সাতটি গোলের সুযোগ সৃষ্টি করেছিলেন এই ফরোয়ার্ড। কোপাতে গত এক যুগে কোনো ব্রাজিলিয়ান এত সুযোগ সৃষ্টি করতে পারেননি।

 

নেইমারকে নিয়েই যে এবার দল সাজিয়েছেন, সেটা স্বীকার করে নিয়েছেন তিতে, ওকে আপনি মাঠে যত সামনে আটকাবেন, ওর জন্য তত ভালো। কারণ, এতে মাঠে বিপজ্জনক জায়গাগুলোতে ওকে আটকাতে ভয় পাবে তারা। আমরা তাই এমনভাবে দল গুছিয়ে নিয়েছি যাতে, ও আগের চেয়ে কম বল পায়। কিন্তু যখন বল পাবে, সেটা খেলা সৃষ্টিতে বেশি ভূমিকা রাখবে।

 

কাল নেইমারের খেলা দেখে মুগ্ধ সাংবাদিকেরা কিংবদন্তিদের সঙ্গে তুলনা টানতে শুরু করেছিলেন। একে একে রেকড করে চলেছেন এই তারকা।

Leave a Reply

Translate »