ভারত সেমিফাইনালে ওঠার যোগ্যতা হারালেন যে কারণে

আইকোনিক ফোকাস ডেস্কঃ প্রথম দুই ম্যাচ হেরেই বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে গিয়েছিল ভারত। পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর একে একে তাই আফগানিস্তান, স্কটল্যান্ড, নামিবিয়াকে হারালেও ভারত সেমিফাইনালে ওঠার যোগ্যতা অর্জন করতে পারেনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল পর্ব শুরুর আগে বিরাট কোহলির দলের বিদায়ের জন্য অনেকেই এখন দায়ী করছে টুর্নামেন্টের সূচিকে। যার মধ্যে আছেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার সাইমন ডুলও। এবারের বিশ্বকাপে ধারাভাষ্য দেওয়া সাবেক এই ক্রিকেটার, সে জন্য কাঠগড়ায় তুলেছেন টুর্নামেন্টের সম্প্রচারের দায়িত্বে থাকা স্টার স্পোর্টসকেও।

ভারত টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলেছিল ২৪ অক্টোবর। এরপর ৩১ অক্টোবর খেলে দ্বিতীয় ম্যাচ। অর্থাৎ, এক সপ্তাহ পর আবার মাঠে নামে তারা। তবে দলটি শেষ তিন ম্যাচ আবার খেলে ৮ দিনের ব্যবধানে।

এমন সূচিই ভারতকে অনেকটা বিপদে ফেলেছে বলে মনে করছেন ডুল। আর কেমন এমন সূচি, তার একটা ব্যাখ্যাও দিয়েছেন তিনি, ‘আইসিসির সঙ্গে সলাপরামর্শ করে সম্প্রচারকরা ভারতের ম্যাচগুলো দিওয়ালী এবং এর আশেপাশের বন্ধের দিনগুলোতে চেয়েছিল। যাতে করে বিশাল সংখ্যক দর্শক তারা ধরতে পারে।

Leave a Reply

Translate »