ভারতে অগ্রিম টিকিট বিক্রিতে রেকর্ড গড়ল ‘অ্যাভাটার ২’

আইকোনিক ফোকাস ডেস্কঃ বহুল প্রতীক্ষিত ছবি ‘অ্যাভাটার ২’। যা দেখার জন্য অনেক আগ্রহ নিয়ে মুখিয়ে ছিল সিনেমাপ্রেমীরা। এর আগে ২০০৯ সালে মুক্তি পাওয়া ‘অ্যাভাটার’ ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। সেই সঙ্গে বক্স অফিসে সেরা আয়কারী সিনেমাখ্যাতি পায় এটি। এর প্রায় ১৩ বছর পর নির্মিত হলো ছবির দ্বিতীয় কিস্তি।

শুক্রবার (১৬ ডিসেম্বর) ভারতে মুক্তি পাচ্ছে জেমস ক্যামেরনের মহাকাব্যিক চলচ্চিত্রটি ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’। ইতোমধ্যে ছবিটির প্রথম দিনের অগ্রিম বুকিংয়ে ২০ কোটি রুপির টিকিট বিক্রি হয়েছে ভারতে।

বাণিজ্য সূত্র হতে জানা যায়, বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) রাত পর্যন্ত ভারতজুড়ে অগ্রিম বুকিংয়ে ২০ কোটির বেশি আয় করেছে ছবিটি। ভারতে চলতি বছর পাঁচটি সিনেমা অগ্রিম বুকিং সংগ্রহের তালিকায় জায়গা করে নিয়েছে। ‘কেজিএফ ২’, আরআরআর, ব্রহ্মাস্ত্র : পার্ট ওয়ান শিবা এবং ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস- এই চারটি সিনেমাই ২০ কোটির অগ্রিম টিকিট বিক্রি করেছে।

জানা গেছে, ভারতে থ্রি ডি এবং আইম্যাক্স স্ক্রিনে মুক্তি পাচ্ছে ছবিটি৷ তবে টিকিটের মূল্য অনেক বেশি হওয়া সত্ত্বেও বিক্রি ভালো হওয়াতে ছবিটি অনেক টাকা আয় করবে বলেই ধারণা করা হচ্ছে। এ ছাড়া শহরে নির্দিষ্ট আইম্যাক্স শোয়ের জন্য টিকিটের দাম ২৫০০-৩০০০ রুপি পর্যন্ত করা হয়েছে। এখন পর্যন্ত শো-গুলোর অধিকাংশ টিকিটই বিক্রি হয়ে গেছে।

Leave a Reply

Translate »