ভারতের চাঁদ পেলো অস্ট্রেলিয়া

আইকোনিক ফোকাস ডেস্কঃ ২০১২ সালে অস্ট্রেলিয়ায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের শিরোপা জয়ে নেতৃত্ব দেন চাঁদ। ফাইনালে অপরাজিত সেঞ্চুরি করে তিনিই ছিলেন জয়ের নায়ক।
ভারতীয় ক্রিকেটের সঙ্গে সম্পর্ক চুকিয়ে কিছুদিন আগেই যুক্তরাষ্ট্রে থিতু হয়েছেন উন্মুক্ত চাঁদ। এবার তাকে দেখা যাবে নতুন দিগন্তে। মেলবোর্ন রেনেগেডসের হয়ে বিগ ব্যাশে খেলবেন ২৮ বছর বয়সী ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার এই ফ্রাঞ্চাইজি লিগে অংশ নেওয়া প্রথম ভারতীয় ক্রিকেটার হবেন তিনিই।

ভারতের নারী দলের অনেকেই বিগ ব্যাশে খেলেন নিয়মিত। তবে ভারতের কোনো পুরুষ ক্রিকেটারকে দেশের বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অনুমতি দেয় না তাদের বোর্ড। চাঁদ ভারতীয় ক্রিকেট থেকে অবসর নেওয়ায় তার এখানে বাধা নেই।

গত অগাস্টে ভারতীয় ক্রিকেট ছেড়ে যুক্তরাষ্ট্রে নিজের ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরুর কথা জানান চাঁদ। সেখানকার মেজর লিগ ক্রিকেটে চুক্তিবদ্ধ হন লম্বা সময়ের জন্য। এবার সুযোগ পেলেন বিগ ব্যাশে।

ভারতীয় ক্রিকেট ছাড়লেও নতুন দলের হয়ে অস্ট্রেলিয়ায় ভারতীয় দর্শকদের বিনোদন দিতে চান চাঁদ।
“বিগ ব্যাশ দেখতে আমার সবসময় ভালো লেগেছে। বিশ্বের নানা প্রান্ত থেকে ক্রিকেটাররা আসেন… দারুণ এক মঞ্চ এটি এবং সবসময়ই এখানে খেলতে চেয়েছি আমি। সামনের বছরগুলোয় এখানে নিজেকে প্রতিষ্ঠিত করতে মুখিয়ে আছি এবং আশা করি, যে দলেই খেলি, শিরোপা এনে দিতে পারব।”

“মেলবোর্নে যেতে এবং নিজেকে মেলে ধরতে তর সইছে না আমার। অস্ট্রেলিয়ায় খেলতে সবসময়ই উপভোগ করেছি। মেলবোর্নে অবশ্য আগে কখনও যাইনি। তবে জানি, সেখানে প্রচুর ভারতীয় আছে। আশা করি, ভালো অভিজ্ঞতা হবে এবং প্রচুর দর্শক আসবে মাঠে।”

Leave a Reply

Translate »