ব্রাজিলের সেমিফাইনালে ওঠার গল্প

আইকোনিক ফোকাস ডেস্কঃ কোপা আমেরিকার সেমিফাইনালে উঠেছে ব্রাজিল। আজ ভোরে কোয়ার্টার ফাইনালে চিলিকে ১-০ গোলে হারায় ব্রাজি্ল।

 

বিরতির পর দ্বিতীয় মিনিটে ফিরমিনোর বদলি হয়ে নামা লুকাস পাকেতার গোলে এগিয়ে যায় ব্রাজিল। পরের মিনিটেই গ্যাব্রিয়েল জেসুসের জঘন্য এক ফাউলে ১০ জনে পরিণত হয় কোপা আমেরিকার ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

 

বল দখল করতে চিলি লেফটব্যাক ইউজেনিও মেনার মুখে উড়ন্ত লাথি মেরে বসেন উইঙ্গার পজিশনে খেলা এ ফরোয়ার্ড। সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে তাঁকে। ১০ জনে পরিণত হওয়া ব্রাজিলের রক্ষণে এরপর বেশ ভালো কয়েকটি আক্রমণ করেছে চিলি। গোলের সুযোগও পেয়েছে বেশ কয়েকবার।

সেমিফাইনাল

 

কিন্তু কাজের কাজ সমতাসূচক গোলটি তারা না পাওয়ায় বিদায় নিতে হয় শেষ আট থেকেই। গোটা ম্যাচে নেইমার তাঁর নামের প্রতি সুবিচার করে খেলেছেন। বেশ কিছু আক্রমণ গড়ে দিয়েছেন অ্যাটাকিং থার্ডে মূল স্ট্রাইকার হিসেবে খেলা পিএসজি তারকা।

 

বিরতির পর ফিরমিনোর বদলি হয়ে নামা লুকাস পাকেতার গোল। ৪৫ মিনিটে বদলি হয়ে নেমে পরের মিনিটেই চিলির বক্সে এই শটে গোলটি করছেন তিনি। পাকেতাকে মধ্যমণি করে গোল উদ্‌যাপন ব্রাজিল দলের। এই গোলেই শেষ পর্যন্ত জিতেছে ব্রাজিল।

 

Leave a Reply

Translate »