বেশ ঝুঁকি নিয়েই গানটা গাইলাম-পড়শী

আইকোনিক ফোকাস ডেস্কঃ স্কুলজীবনে শুক্রবার দুপুরে অপেক্ষায় থাকতেন পড়শী। আর টেলিভিশনে যেদিন সালমান শাহর সিনেমা দেখানো হতো, সেদিন তাঁর ঈদ! নায়ক সালমান শাহ ছিলেন তাঁর এতই প্রিয়। ছোট্ট পড়শী তাঁর নানুকে বলতেন, ‘বড় হয়ে সালমান শাহর মতো কাউকে বিয়ে করব।

 

আজ সোমবার প্রয়াত ঢালিউড তারকা সালমান শাহর ২৫তম প্রয়াণদিবস। এই অভিনেতার স্মরণে কণ্ঠশিল্পী সাবরিনা পড়শী নতুন সংগীতায়োজনে গাইলেন তাঁর সিনেমার একটি গান। এদিন সংগীতচিত্রসহ ‘সাথি তুমি আমার জীবনে’ শিরোনামের গানটি প্রকাশিত হবে। সালমান অভিনীত ‘চাওয়া থেকে পাওয়া’ ছবিতে শোনা গিয়েছিল এ গান।

 

পড়শী বলেন, ‘যখন থেকে সালমান শাহকে চিনি, তখন থেকেই আমি তাঁর ভক্ত। পরে তাঁর সিনেমা ও সিনেমার গানগুলোর ভক্ত হয়েছি। ছোটবেলায় খেলতে খেলতে তাঁর সিনেমার গানগুলো গাইতাম। শুক্রবার দুপুরগুলোয় অপেক্ষা করতাম, টেলিভিশনে কবে তাঁর সিনেমা দেখানো হবে।’ সালমানের ছবির গান কাভার করা প্রসঙ্গে পড়শী বলেন, ‘যখন থেকে পেশাদার শিল্পী হিসেবে গাইতে শুরু করি, কোথাও নিজের পছন্দের গান করার অনুরোধ করলে সালমান শাহর সিনেমার গান শোনাতাম। আগে একবার তাঁর মৃত্যুবার্ষিকীতে একটি টিভি লাইভে তাঁর ছবির গান গেয়েছিলাম, এবার রেকর্ডিং করলাম। ব্যাপারটা নিয়ে আমি খুব রোমাঞ্চিত।’ শ্রোতারা কীভাবে নেবেন বলে মনে করেন? পড়শি বলেন, ‘তখনকার ভীষণ জনপ্রিয় এ গানগুলো গাইতে ভয় করে। বড় বড় শিল্পী এসব গান করেছেন। সবার মনের ভেতর এখনো তাঁদের কণ্ঠ বেজে ওঠে। বেশ ঝুঁকি নিয়েই গানটা গাইলাম। দেখি, শ্রোতারা কীভাবে গ্রহণ করেন।

 

১৯৯৬ সালে মুক্তি পেয়েছিল ‘চাওয়া থেকে পাওয়া’। এম এম সরকার পরিচালিত এ সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। এতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন সালমান শাহ ও শাবনূর। ওই বছর সালমান শাহর মৃত্যুর পর ছবিটি মুক্তি পায়।

Leave a Reply

Translate »