বিশ্ব রেকর্ড করলেন সাকিব আল হাসান

আইকোনিক ফোকাস ডেস্কঃ সুপার টুয়েলভের নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ। শারজা স্টেডিয়ামে বিশ্ব রেকর্ড গড়লেন সাকিব আল হাসান। শহীদ আফ্রিদিকে টপকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সবোর্চ্চ উইকেটের মালিক এখন সাকিব। বাংলাদেশি তারকার ঝুলিতে বর্তমান উইকেট সংখ্যা ৪১টি। অন্যদিকে পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদির উইকেট ছিল ৩৯টি।

রোববার (২৪ অক্টোবর) টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭১ রান তুলে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ফিরে যান ৩ বলে ১ রান করা কুশল পেরারা। নাসুম হোসেন বোল্ড করেন তাকে।

৪৫ বলে ৬৯ রানের জুটি গড়েন পাথুম নিশাঙ্কা ও চারিথ আশালঙ্কা। নবম ওভারে বল করতে এসে এই জুটি ভাঙেন সাকিব। ওভারের প্রথম বলেই ফিরিয়ে দেন নিশাঙ্কাকে। ২১ বলে ২৪ রান করা এই ওপেনারকে বোল্ড করেন বিশ্বসেরা অলরাউন্ডার। ফলে টপকে যান আফ্রিদিকে।

ওভারের চতুর্থ বলে নতুন ব্যাটার অভিস্কা ফার্নান্দোকে বিদায় করেন সাকিব। তিন বল খেলে রানের খাতা না খুলেই মাঠ ছাড়েন তিনি। সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্ব আসরে আফ্রিদির এই মাইলস্টোনে আসতে ম্যাচ খেলতে হয় ৩৪টি। অন্যদিকে সিংহান দখল করতে মাত্র ২৯ ম্যাচ খেলেছেন সাকিব।

Leave a Reply

Translate »