বিশ্বকাপ দল ঘোষণা আফগানিস্তানের

আইকোনিক ফোকাস ডেস্কঃ আগামী ৫ অক্টোবর থেকে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে আফগানিস্তান। ১৫ সদস্যের ঘোষিত এই স্কোয়াডে ফিরেছেন আজমতুল্লাহ ওমরজাই ও নাভিন উল হক। মূলত পেস ইউনিটের শক্তি বাড়াতেই তাদের দলে ভেড়ানো হয়েছে। এ ছাড়াও আফগানদের দলে আছে মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, নূর আহমেদের মতো স্পিন-শক্তি।

ঘোষিত এই দলে জায়গা হয়নি এশিয়া কাপের দলে থাকা ৪ ক্রিকেটারের। এই তালিকায় আছেন করিম জানাত, গুলবাদিন নায়েব, শরিফউদ্দিন আশরাফ ও মোহাম্মদ সালিম। এশিয়া কাপের ম্যাচ খেলার সুযোগ পেয়েও নিজেদের প্রমাণ করতে পারেননি জানাত, সালিম ও গুলবাদিন।

আরো পড়ুনঃপাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে ফাইনালে যারা যাবে

বিশ্বকাপে আফগানিস্তানের প্রথম ম্যাচ ৭ অক্টোবর ধর্মশালায় বাংলাদেশের বিপক্ষে। এরপর ১১ অক্টোবর স্বাগতিক ভারত, ১৫ অক্টোবর বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড, ১৮ অক্টোবর নিউজিল্যান্ড, ২৩ অক্টোবর পাকিস্তান ও ৩০ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে লড়বেন রশিদ-মুজিবরা। এ ছাড়াও ৩ নভেম্বর নেদারল্যান্ডস ও ৭ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে আফগানরা।

একনজরে আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড :

হাশমতউল্লাহ শহীদী (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), রহমত শাহ, রিয়াজ হাসান, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, ইকরাম আলিখিল, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান, আব্দুল রহমান, নূর আহমেদ, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি ও নাভিন উল হক।

Leave a Reply

Translate »