বাজে মন্তব্যের শিকার হতে হয়েছে মৌসুমি হামিদকে

আইকোনিক ফোকাস ডেস্কঃ সহকর্মীরা অনেক আগেই নাম লিখিয়েছেন ওয়েব প্ল্যাটফর্মে। কিন্তু মৌসুমি হামিদকে দেখা যায় না। কেন? কোনো ভণিতা না করে সরাসরিই জবাব দিলেন, ‘আগে সেভাবে সুযোগ বা প্রস্তাব পাইনি।’ নতুন এই মাধ্যমের প্রতি অনেক আগে থেকেই তাঁর টান। হেসে মৌসুমি বলেন, ধৈর্য ও অপেক্ষার ফল পেলাম।

 

ওয়েব সিরিজ ‘ওসমান’–এ সম্প্রতি নাম লিখিয়েছেন মৌসুমি হামিদ। কেন আগে সুযোগ হলো না জানতে চাইলে মৌসুমি বলেন, ‘আগের সেই ইন্ডাস্ট্রি আর নেই। এখন সবাই একটি সিন্ডিকেট হয়ে কাজ করেন। সেখানে একই ঘরানার অনেকেই নিয়মিত অভিনয় করেন। সেই ঘরানার সঙ্গে আমার যোগাযোগ নেই। হয়তো অনেকেই আমাকে ভাবেননি। এটা নিয়ে আমি হতাশ না। পুরো অভিজ্ঞতা দিয়ে কাজটি করতে চাই।

 

প্রায় দুই বছর ধরে বিভিন্ন সিন্ডিকেটের কারণে বঞ্চিত হতে হচ্ছে। তবে কখনোই ভেঙে পড়েননি। ঘটনাগুলো তাঁকে কষ্ট দিলেও সাহস সঞ্চয় করে নিয়মিত সমানতালে কাজ করে যাচ্ছেন। মৌসুমি বলেন, ‘আমরা সিন্ডিকেটকে খারাপ হিসেবে দেখি না। একসঙ্গে একই চিন্তার মানুষ কাজ করা, তাদের সঙ্গে কাজ করা বা কোনো ধরনের প্রতিযোগিতা আমাকে কখনো টানেনি। আমি দৌড়ে এগিয়ে থাকতে চাই না। তবে ঘটনাগুলোতে কষ্ট পাই।

মৌসুমি হামিদ

 

মৌসুমি জানালেন, অনেক সাধারণ কারণে প্রায়ই তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে বুলিংয়ের শিকার হন। দুই দিন আগে ১৬ আগস্ট একটি পছন্দের ছবি ফেসবুকে পোস্ট করেছিলেন। ছবিতে দেখা যায়, লাল শাড়িতে লাজুক ভঙ্গিতে হাসিমাখা এই অভিনেত্রী। সেই ছবির জন্যও তাঁকে বাজে মন্তব্যের শিকার হতে হয়েছে।

 

‘কখনো একা, কখনো একটি বিড়ালের সঙ্গে বা শুটিংয়ের কোনো দৃশ্যের ছবি ফেসবুকে দিলেই আক্রমণের লক্ষ্যবস্তু হই। আমাদের শুধু শুধু যা–তা বলে গালি দেবে, কিন্তু কিছুই বলা যাবে না। তখন কিছু বলাটাও দোষের হয়ে যায়। মনমানসিকতা সব সময় এক রকম থাকে না। বিষয়গুলো সবার বোঝা উচিত,’ বলেন মৌসুমি।

 

ওয়েব সিরিজ ‘ওসমান’ ভাইবোনের গল্প। বোনের চরিত্রে অভিনয় করছেন মৌসুমি। নাম ভূমিকায় অভিনয় করেছেন শ্যামল মাওলা। অন্যান্য চরিত্রে অভিনয় করছেন শবনম ফারিয়া, সোহেল মণ্ডল প্রমুখ। এটি পরিচালনা করেছেন মেহেদি হাসান টিংকু।

Leave a Reply

Translate »