বাংলাদেশ শিল্পকলা একাডেমির অনিয়ম নিয়ে যা বললেন ফারুকী

আইকোনিক ফোকাস ডেস্কঃ জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তাকে নানা সময়ে অনিয়ম-অপরাধের বিরুদ্ধে সোচ্চার থাকতে দেখা গেছে। সবশেষে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের ফোনালাপ ফাঁসের পর তার বিরুদ্ধেও কথা বলেছিলেন এই নির্মাতা।

তিনি আবারও একটি অনিয়মের কথা তুলে ধরলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে মঙ্গলবার (৪ জানুয়ারি) এই নির্মাতা নিজের সঙ্গে ঘটে যাওয়া অভিজ্ঞতার বিবরণ দিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির অনিয়ম নিয়ে কথা শেয়ার করেন।

ফারুকী স্ট্যাটাসে লেখেন, লেডিজ অ্যান্ড জেন্টলম্যানের শুটিং করতে চাইছিলাম শিল্পকলা একাডেমিতে। সারা ভাবির করা আবেদন তারা বাতিল করে দিয়েছিলেন। আমি ভাবছিলাম একটু ফ্রি হয়ে শিল্পকলার এই মৌলবাদীতা নিয়ে কিছু কথা বলব। শিল্পকলাই যদি শিল্পের কলার চেপে ধরে তাহলে শিল্প এবং কলা দুইটারই জান যাবে।

যোগ করে ফারুকী লেখেন, তারপর ভুলেই গেছিলাম। এটা নিয়ে আর কথা বলিনি। আজকে খবরে দেখি শিল্পকলার ডিজির বিরুদ্ধে শতকোটি টাকার দুর্নীতির অভিযোগ। বলা হচ্ছে এই কাজে তাকে সাহায্য করেছে নিচের দিকের কিছু কর্মচারী। নিউজটা দেখে আমার লেডিজ অ্যান্ড জেন্টলম্যানের খায়রুল সাহেব এবং মিজুর কথা মনে পড়ে গেল। মনে হলো ওই সময় যদি তারা আমার স্ক্রিপ্ট পড়ার সুযোগ পেত তাহলে তাদের ফার্স্ট রি-অ্যাকশন হতো ‘ঘরের কথা পরে জানলো কেমনে?’

Leave a Reply

Translate »