বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সূচি দেখে নিন

আইকোনিক ফোকাস ডেস্কঃ ওয়ানডে বিশ্বকাপের আগেই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। তিন ম্যাচের এই সিরিজ শেষে ভারতে পা রাখবে দল দুটি। বিশ্বকাপ মিশন শেষে টেস্ট সিরিজে আবারও মাঠে নামবে দল দুটি। এ ছাড়া ডিসেম্বরেই রয়েছে দুই দলের মধ্যকার ২ ওয়ানডে ও ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, তবে এই সিরিজটি হবে কিউইদের মাটিতে।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডে ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে অধিনায়ক সাকিব আল হাসানকে। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন লিটন কুমার দাস। সাকিবের সঙ্গে বিশ্রাম দেওয়া হয়েছে মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ এবং তিন পেসার তাসকিন আহমেদ, হাসান মাহমুদ আর শরিফুল ইসলামকে। তবে দলে ফিরেছেন ওপেনার তামিম ইকবাল, অভিজ্ঞ মিডল-অর্ডার ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ, পেস অলরাউন্ডার সৌম্য সরকার ও উইকেটরক্ষক নুরুল হাসান সোহান।

আরো পড়ুনঃইংল্যান্ডের শক্তিশালী বিশ্বকাপ দল দেখে নিন

আগামী ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের ম্যাচগুলো। ওয়ানডে সিরিজের প্রতিটি ম্যাচই হবে মিরপুরের শের–ই–বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচগুলো মাঠে গড়াবে দুপুর ২টা থেকে।

বাংলাদেশ-নিউজিল্যান্ড তিন ওয়ানডের সূচি :

ম্যাচতারিখসময়ভেন্যু
প্রথম ওয়ানডে২১ সেপ্টেম্বরদুপুর ২টাশের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
দ্বিতীয় ওয়ানডে২৩ সেপ্টেম্বরদুপুর ২টাশের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
তৃতীয় ওয়ানডে২৬ সেপ্টেম্বরদুপুর ২টাশের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশ-নিউজিল্যান্ড দুই টেস্টর সূচি :

ম্যাচতারিখসময়ভেন্যু
প্রথম টেস্ট২৮ নভেম্বর-২ ডিসেম্বরসকাল ৯টাসিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম
দ্বিতীয় টেস্ট৬ ডিসেম্বর-১০ ডিসেম্বরসকাল ৯টাশের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম


ভারতের বিশ্বকাপ মিশন শেষে ২৮ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি। আর আগামী ৬ ডিসেম্বর থেকে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি। এরপর ২ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি খেলতে ডিসেম্বরেই নিউজিল্যান্ড সফর করবে সাকিব আল হাসানের দল।

সিরিজের প্রথম ওয়ানডে হবে ২০ ডিসেম্বর। এ ছাড়া ২৩ ডিসেম্বর দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড-বাংলাদেশ। অন্যদিকে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি হবে ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর।

নিউজিল্যান্ড সফরের সূচি :

ম্যাচতারিখসময়ভেন্যু
প্রথম ওয়ানডে২০ ডিসেম্বরভোর ৫টানেলসন
দ্বিতীয় ওয়ানডে২৩ ডিসেম্বরভোর ৫টানেপিয়ার
প্রথম টি-টোয়েন্টি২৭ ডিসেম্বরদুপুর ১টা ১০ মিনিটনেপিয়ার
দ্বিতীয় টি-টোয়েন্টি২৯ ডিসেম্বরদুপুর ১টা ১০ মিনিটমাউন্ট মঙ্গানুই
তৃতীয় টি-টোয়েন্টি৩১ ডিসেম্বরভোর ৭টামাউন্ট মঙ্গানুই

Leave a Reply

Translate »