বাংলাদেশের বিশ্বকাপ দলে কোনো লেগস্পিনার নেই

আইকোনিক ফোকাস ডেস্কঃ কোনো চমক না রেখেই ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে স্পিনারের ছড়াছড়ি অথচ একজনও লেগস্পিনার নেই। দলের একমাত্র লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে।

 

বিশ্বের প্রায় সব দলের একাদশে লেগস্পিনার রাখে- এটিই নিয়ম। লেগস্পিনাররাই খেলার মোড় ঘুরিয়ে দিয়েছেন- এমন অনেক নজির আছে। বিশেষ করে উপমহাদেশের দল ভারত, পাকিস্তান, শ্রীলংকা আর আফগানিস্তান দলে লেগস্পিনার থাকা যেন বাঞ্ছনীয়।

 

অথচ বাংলাদেশ দলের বিশ্বকাপ স্কোয়াডে নেই কোনো লেগস্পিনার। দুজন বাঁহাতি স্পিনার সাকিব ও নাসুম আছেন। আরও আছেন অফস্পিনার শেখ মাহাদী। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও দারুণ স্পিন করেন বলে।

 

বিপ্লবের মতো তরুণ লেগস্পিনারকে মূল স্কোয়াডে কেন রাখা হলো না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বৃহস্পতিবার বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, হ্যাঁ, দলে একজন লেগস্পিনার না থাকাটা দুঃখজনক। এটি খুবই দুঃখজনক যে আমরা বিপ্লবকে ১৫ জনের দলে রাখতে পারিনি।

 

দলে গঠনশৈলীর কারণেই লেগস্পিনারকে রাখা সম্ভব হয়নি বলে জানালেন নান্নু। নান্নু বলেন, আসলে খুবই দুর্ভাগ্যজনক যে বিপ্লবকে ১৫ জনের দলে রাখা যায়নি। আমাদের গেম প্ল্যান ও টিম কম্বিনেশনের কারণেই মূল স্কোয়াডে নিতে পারিনি। তবে আমরা তাকে নিয়ে যাচ্ছি।সে দলের সঙ্গেই থাকবে, ট্রেনিং করবে এবং নেটে বল করবে।

Leave a Reply

Translate »