বন্ধু থেকে শত্রু অনন্ত জলিল ও তায়েব

আইকোনিক ফোকাস ডেস্কঃ ঢাকাই চলচ্চিত্রে ১৯৭৭ সালে মুক্তি পায় দেওয়ান নজরুল নির্মিত সিনেমা ‘দোস্ত দুশমন’। সিনেমাটিতে দুই বন্ধুর চরিত্রে অভিনয় করেছিলেন ওয়াসিম ও সোহেল রানা। সে সময় ব্যাপক দর্শকপ্রিয়তা অর্জন করে বন্ধু থেকে শত্রু বনে যাওয়ার গল্পটি।

এবার ৪৬ বছর পর একই নামে আরেকটি চলচ্চিত্র তৈরি হচ্ছে ঢালিউডে। যেখানে প্রধান দুই চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক অনন্ত জলিল ও ডি এ তায়েব। এই সিনেমাটিতেও দেখানো হবে দুই বন্ধুর দোস্ত থেকে তাদের দুশমন হয়ে যাওয়ার গল্প।

সোমবার (২১ আগস্ট) রাতে অ্যাকশন-রোমান্টিক ঘরানার ‘দোস্ত দুশমন’ সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন ডি এ তায়েব। তিনি বলেন, আগের ‘দোস্ত দুশমন’র সঙ্গে এর কোনো মিল নেই। এটি সম্পূর্ণ আলাদা গল্প।

অভিনেতা আরও বলেন, এ সিনেমায় দুই গডফাদারের চরিত্রে অভিনয় করবেন মিশা সওদাগর ও মাহমুদুল ইসলাম মিঠু। গল্পে অনন্ত ও তায়েব মূলত তাদের হয়েই কাজ করবেন। আর বর্ষাকে দেখা যাবে পুলিশ কর্মকর্তার চরিত্রে।

আরও পড়ুনঃ খুন করাই সাঈদ বাবুর নেশা

সিনেমার গল্পে ঢাকা শহরের দুই ক্যাডার হিসেবে দেখা যাবে অনন্ত ও তায়েবকে। একজন শহরের উত্তর অংশ নিয়ন্ত্রণ করে, আরেকজন দক্ষিণ অংশ। সীমানা নিয়ে, চাঁদা নিয়ে তাদের মধ্যে সারাক্ষণ মারামারি লেগেই থাকে। তাদের দেখে বোঝার উপায়ই নেই, একসময় তারা ছিল খুবই ভালো বন্ধু।

তবে বিশ্ববিদ্যালয়ে একসঙ্গে রাজনীতি করত। ভার্সিটিতে ভর্তির সময় একটি মেয়েকে ওরা নানাভাবে সহযোগিতা করে। ইয়ার লস দিতে দিতে একসময় তারা মেয়েটির ক্লাসমেট হয়ে যায়। আর সেই মেয়েটির চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়িকা বর্ষা।

সিনেমার গল্প সম্পর্কে ডি এ তায়েব বলেন, নায়িকার প্রতি দুজনই দুর্বল। কিন্তু নায়িকা কাউকেই ভালোবাসে না। নিজেদের মধ্যে সন্দেহের তীব্রতা বেড়ে তৈরি হয় দূরত্ব। মারামারি করে, জেল হয়। পাঁচ বছর পর জেল থেকে বেরিয়ে ওরা অপরাধজগতের সঙ্গে জড়িয়ে পড়ে। দুজন পৃথক দুই দলের হয়ে নিজেদের মধ্যে প্রতিযোগিতায় লিপ্ত হয়।

Leave a Reply

Translate »