প্রশ্নের উত্তর যে ভাবে দিলেন আমিন খান

আইকোনিক ফোকাস ডেস্কঃ ঢালিউডের জনপ্রিয় নায়ক আমিন খান এখন অভিনয়ে অনিয়মিত। চাকরির ব্যস্ততায় দিন কেটে যায়। তবে করোনার মধ্যেই তার অভিনীত সর্বশেষ সিনেমাটি সেন্সর পেয়েছে। অভিনয় এবং অন্যান্য বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

 

এখন সময় কাটছে কী করে?

আমি ফুলটাইম চাকরি করছি। একটি বেসরকারি শিল্প প্রতিষ্ঠানে এ চাকরিটি করছি করোনাকালের আগে থেকেই। তাই অন্যদিকে ভাবার কোনো সুযোগ নেই। ব্যস্ততায় দিন পার হয়ে যায়।

 

তাহলে আপাতত ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন না?

সাম্প্রতিক সময়ে অভিনয় করার কোনো পরিকল্পনা নেই আমার। কারণ করোনা পরিস্থিতি এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। তাই আমিও ঝুঁকি নিয়ে কাজ করার পক্ষে নই। পরিস্থিতি স্বাভাবিক হোক, তারপর অভিনয় নিয়ে ভাবব।

 

আপনার হাতে কি তাহলে অন্য কোনো সিনেমার কাজ নেই?

না। করোনাকাল না থাকলে হয়তো সিনেমায় অভিনয় করতাম। মাঝে মধ্যে সিনেমায় অভিনয়ের প্রস্তাব আসত। কিন্তু আমার অনাগ্রহের কারণে এখন প্রস্তাব কম আসে। তবে আরেকটি দারুণ বিষয় ঘটেছে আমার অভিনয় ক্যারিয়ারে। আমি যতগুলো সিনেমায় অভিনয় করেছি, তার প্রত্যেকটিই মুক্তি পেয়েছে। এদিক থেকে আমি ভাগ্যবান।

 

ঢালিউডের কাজের গতিধারা নিয়ে আপনার মূল্যায়ন কী?

আমি মনে করি শুধু আবেগ দিয়ে কাজ হয় না। কাজের জন্য সবার আগে পেশাদারিত্বের প্রয়োজন হয় বেশি। তবে সময় কিছুটা পাল্টে গেছে। নতুনরা কিছুটা পেশাদারিত্ব নিয়ে কাজ করার চেষ্টা করছে। এটি চলচ্চিত্রের জন্য ইতিবাচক একটি বিষয়। এ ছাড়া শিক্ষিত মানুষদের বেশি বেশি এগিয়ে আসতে হবে।

Leave a Reply

Translate »