পাকিস্তানের বিপক্ষে ভারতের একাদশে একাধিক পরিবর্তন!

আইকোনিক ফোকাস ডেস্কঃ এশিয়া কাপের ১৬তম আসরে আবারও চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হতে যাচ্ছে ভারত। রোববার (১০ সেপ্টেম্বর) কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে সুপার ফোরের গুরুত্বপূর্ণ ম্যাচে একে অপরের মোকাবিলা করবে তারা। এই মহারণে শক্তি বাড়াতে একাদশে একাধিক পরিবর্তন আনতে পারে টিম ইন্ডিয়া।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম ‘ইএসপিএন ক্রিকইনফো’ এক প্রতিবেদনে জানিয়েছে, টুর্নামেন্টে পাল্লেকেলেতে প্রথম দেখায় বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল ইন্দো-পাক ম্যাচ। সেই ম্যাচে পাকিস্তানি পেসারদের সামনে ধুঁকেছে ভারতীয় ব্যাটাররা। সবকিছু মাথায় রেখে আজকের ম্যাচের একাদশ সাজাতে চায় টিম ম্যানেজমেন্ট।

এবারের ম্যাচে মূলত অভিজ্ঞতা প্রাধান্য দিতে চায় ভারত। ইতোমধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটার লোকেশ রাহুল। চোটের কারণে লম্বা সময় দলের বাইরে থাকায় এশিয়ার কাপের শুরুর দিকের ম্যাচগুলোতে খেলতে পারেননি তিনি। তবে পাকিস্তানের বিপক্ষে তার খেলা প্রায় সুনিশ্চিত।

আরো পড়ুনঃচা পানের পর পানি পানে শরীরে যা ঘটতে পারে

রাহুলকে একাদশে জায়গা দিতে আরেক তরুণ উইকেটরক্ষক-ব্যাটার ঈশান কিষানকে বসিয়ে রাখতে পারে ভারত। সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে আছেন তিনিও। পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ৮২ রানের নান্দনিক ইনিংস খেলেছেন বাঁহাতি ব্যাটার। তাই তাকে বাইরে রাখলে ভুল হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এদিকে চোট কাটিয়ে দীর্ঘ ১১ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন জাসপ্রিত বুমরাহ। এশিয়া কাপের সূচনা থেকেই দলে ছিলেন তিনি। কিন্তু নবজাতক সন্তানের মুখ দেখতে টুর্নামেন্ট চলাকালেই দেশে ফিরে গিয়েছিলেন ভিন্ন অ্যাকশনধর্মীর এই পেসার। এরই মধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন ভারতীয় পেস আক্রমণের এই কর্ণধার।

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে জাসপ্রিত বুমরাহর অন্তর্ভুক্তি প্রায় নিশ্চিত। এক্ষেত্রে প্রথম একাদশ থেকে বাদ পড়তে পারেন ডানহাতি পেসার মোহাম্মদ শামি। নেপালের বিপক্ষে খেলা দল থেকে আপাতত দুজনই সাইড বেঞ্চে বসে থাকতে হতে পারে। এখন পর্যন্ত এই আভাসই পাওয়া যাচ্ছে।

ভারতের একাদশ : 

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

Leave a Reply

Translate »