নিজের ঘড় বাচ্চাতে চাইলে গোপন কথা খুলে বলোন

আইকোনিক ফোকাস ডেস্কঃ যে কোনো সম্পর্কেই ভালো-খারাপ সময় থাকে। আর প্রেমের সম্পর্কে ঝগড়াঝাঁটি হওয়াটা অনেক স্বাভাবিক বিষয়। তবে সম্পর্কে অতিমাত্রায় ঝগড়াঝাঁটি হতে থাকলে একসময় সে সম্পর্কে আসতে পারে তিক্ততা। এমনকি এর কারণে ভেঙেও যেতে পারে সম্পর্ক।

 

তাই প্রেমিককে বিয়ে করার আগে জানুন কী কী বিষয়ে নিজেদের মতের অমিল হয় এবং পরিষ্কার করে নিন মিল গুলোঃ

বর্তমান সময়ে সামাজিক যোগাযোগমাধ্যম প্রায় সবাই ব্যবহার করে। সম্পর্কের বিয়ের পর অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের সঙ্গীর ছবি শেয়ার করে থাকেন। এমন বিষয় আপনার পছন্দ না হলে সেটি সঙ্গীর সঙ্গে আলোচনা করুন।

 

সম্পর্ককে বিয়ের পরিণতি দেওয়ার আগে সন্তান নেওয়ার বিষযটি দুজনেরই আলোচনা করে নেওয়া উচিত। আপনি বা আপনার সঙ্গী বিয়ের কত পরে সন্তানগ্রহণ করতে চান, কয়টি সন্তান নিতে চান বা এ রকম বিষয়ে দুজনের মতামত বিয়ের আগেই পরিষ্কার আলোচনা করে নিতে হবে।

 

সবার জীবনেই ক্যারিয়ার হচ্ছে অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। ক্যারিয়ার শুরুর পর চাকরিজীবনে বিভিন্ন পরিবর্তন আসতে পারে। চাকরির স্থান বা চাকরি বিষয়ে সিদ্ধান্ত যেমন কেউ চাকরি ছেড়ে ব্যবসা করার সিদ্ধান্তও নিতে পারেন এমন বিষয়গুলো বিয়ের আগেই দুজনের আলোচনা করে নেওয়া ভালো।

 

নতুন সংসার শুরু করে অনেক রকম নতুন দায়দায়িত্ব গ্রহণ করতে হয় দুজনেরই। তাই সংসারের দায়িত্বগুলো কীভাবে দুজনে ভাগ করে নেবেন, সে বিষয়ে বিয়ের আগেই আলোচনা করে নিতে পারেন।

 

সমস্যা গুলো যদি বিয়ের আগে সমাধান না করেন তা হলে বিয়ের পর আপানার জীবন কষ্ট দায়ক হয়ে উটবে।

 

 

Leave a Reply

Translate »