নিউজিল্যান্ড স্কোয়াডে এক বছর পর বোল্টের ডাক

আইকোনিক ফোকাস ডেস্কঃ ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য যে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড সেখানে দীর্ঘদিন পর ডাক পেয়েছেন পেসার ট্রেন্ট বোল্ট। প্রায় এক বছর পর আবারও আন্তর্জাতিক ওয়ানডে খেলার সুযোগ পাচ্ছেন তারকা এই পেসার।

এদিকে সেপ্টেম্বরে ইংলিশদের সঙ্গে ছাড়াও অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে নিউজিল্যান্ড।

গত বছরে অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ খেলতে কিউই বোর্ডের কেন্দ্রীয় চুক্তি প্রত্যাখ্যান করেছিলেন বোল্ট। এরপর থেকেই জাতীয় দলের বাইরে ছিলেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার। এবার আবারও আন্তর্জাতিক ক্রিকেটের দ্বার খুলছে বাঁহাতি এই পেসারের।

চলতি বছরের শুরুতে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে ‘ক্যাজুয়াল প্লেয়িং অ্যাগ্রিমেন্ট’ (খেলার অনিয়মিত চুক্তি) করেন গতিময় এই পেসার। আর ইংলিশদের বিপক্ষে ডাক পাওয়ার মধ্য দিয়ে আসন্ন বিশ্বকাপে খেলার সম্ভাবনাও জিইয়ে থাকছে বোল্টের। এ প্রসঙ্গে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘ট্রেন্টের ওয়ানডে দলে ফেরাটা দুর্দান্ত ব্যাপার, সে বিশ্বকাপের প্রস্তুতিও নিচ্ছে।’

সেপ্টেম্বরের শুরুতেই ইংলিশদের মাটিতে ৪ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ব্ল্যাক ক্যাপসরা। এরপর আগামী ৮ থেকে ১৫ সেপ্টেম্বরের মধ্যেই ৪ ম্যাচের ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে। এই সিরিজ শেষ করেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে পাড়ি জমাবে নিউজিল্যান্ড। সেখান থেকে ভারতে বিশ্বমঞ্চে খেলতে যাবে তারা। বিশ্বকাপের প্রথমদিনেই মাঠে নামবে ব্ল্যাক ক্যাপসরা। এই ম্যাচে তাদের প্রতিপক্ষ বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড।

আরো পড়ুনঃএশিয়া কাপের দল ঘোষণা কবে

বোল্টের পাশাপাশি স্কোয়াডে ডাক পেয়েছেন কাইল জেমিসন। পিঠের চোট কাটিয়ে ফিরছেন তিনি। ইংল্যান্ড সফরে দলের সঙ্গে থাকবেন গত এপ্রিলে লিগামেন্টের চোটে পড়া কেইন উইলিয়ামসনও। বিশ্বকাপের আগে তার পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবেই বিষয়টিকে বিবেচনা করা হচ্ছে।

এ প্রসঙ্গে কিউই কোচ গ্যারি স্টিডের ভাষ্য, বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজটি নিউজিল্যান্ডের জন্য বেশ ভালো পরীক্ষা হবে। ইংল্যান্ড সাদা বলে অনেক দিন ধরেই খুব ভালো দল। বিশ্বকাপের আগে আমরা তাদের বিপক্ষে তাদেরই ঘরের মাঠে ভালো করতে চাই।

ইংল্যান্ড সিরিজে নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড :

টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি ও উইল ইয়াং।

Leave a Reply

Translate »