ধোনিকে পরামর্শক বানিয়ে বিশ্বকাপে পাঠাতে হচ্ছে

আইকোনিক ফোকাস ডেস্কঃ ভারতের বিশ্বকাপ দলের পরামর্শক হিসেবে ঘোষণা করা হয়েছে সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নাম। বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন, প্রধান কোচ রবি শাস্ত্রী ও কোচিং স্টাফের সঙ্গে কাজ করবেন ভারতকে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও পরে ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জেতানো অধিনায়ক ধোনি।

 

বিসিসিআইয়ের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন অনেকেই। ধোনির মতো ক্ষুরধার মস্তিষ্কের সাবেক অধিনায়ক সাহায্য করবেন বর্তমান অধিনায়ক বিরাট কোহলিকে, এর চেয়ে সুখবর আর কী হতে পারে!

 

অধিনায়ক হিসেবে ধোনি যে কত বেশি কার্যকর ছিলেন, এ তো নতুন করে বলার কিছু নেই। তবুও ভারতের সাবেক ক্রিকেটারদের কেউ কেউ বিশ্বকাপ দলের সঙ্গে ধোনির যাওয়ার ব্যাপারটি মানতে পারছেন না। সাবেক ক্রিকেটার অজয় জাদেজা এমনই একজন। সনি স্পোর্টস নেটওয়ার্ককে দেওয়া সাক্ষাৎকারে জাদেজা সরাসরি প্রশ্ন তুলেছেন এ ব্যাপারে।

 

এমন সিদ্ধান্ত কেন নেওয়া হলো, তা বলে মাথাতেই ঢুকছে না জাদেজার, ‘এমন সিদ্ধান্ত কেন নেওয়া হলো, এটা আমার পক্ষে বোঝা অসম্ভব। আমি দুই দিন ধরে বোঝার চেষ্টা করছি যে এই সিদ্ধান্তের পেছনে যুক্তি কী হতে পারে।

 

কোহলি আর শাস্ত্রীর মতো ব্যক্তিত্ব থাকার পরেও ড্রেসিংরুমে ধোনির সম্ভাব্য উপস্থিতি ‘বাহুল্য’ বলে মনে হচ্ছে জাদেজার কাছে, ‘আমাদের এখন এমন একজন অধিনায়ক আছে যে দলটাকে অন্য পর্যায়ে নিয়ে গেছে। এমন একজন কোচ আছে যার অধীনে আমরা বিশ্বের এক নম্বর দল হয়েছি। এমন কী হলো যে রাতারাতি ধোনিকে পরামর্শক বানিয়ে বিশ্বকাপে পাঠাতে হচ্ছে? ব্যাপারটা মোটেও মাথায় ঢুকছে না আমার। ব্যাপারটা আমার কাছে চমক হয়েই এসেছে।

Leave a Reply

Translate »