তুমিই অনন্যা মা,তুমি একজনইঃ পরীমণি

আইকোনিক ফোকাস ডেস্কঃ বাংলাদেশের বহুল আলোচিত নারী ম্যাগাজিন পাক্ষিক অনন্যা প্রতি বছর বিভিন্ন ক্যাটাগরিতে সমাজে আলোচিত ও আলোকিত নারীদের সম্মাননায় ১০ জন কৃতি নারীকে সম্মাননা প্রদান করে। এ বছরও তার ব্যতিক্রম হয়নি। অনন্যা শীর্ষদশ সম্মাননার ২৭ তম এই আসরে সম্মাননা পেয়েছেন জনপ্রিয় নাট্যনির্মাতা চয়নিকা চৌধুরী।

মা চয়নিকার উদ্দেশ্যে পরীর সেই বিশেষ বার্তাটি পাঠকদের জন্য তুলে ধরা হলো- ‘তোমাকে নিয়ে অনেক গুছিয়ে কি আমি কখনোই লিখতে পারবো মা! এটা কি আদৌ সম্ভব বলো তো! একদমই না।

না পারি অনেক ঘটা করে তোমাকে অভিনন্দন করতে, না পারি অনেক যত্নে তোমায় ভালোবাসি বলতে……উল্টো যতো দুঃখ আছে, জ্বালা আছে, অকারণে অভিমান, শুধু শুধু রাগ, অসময়ে যত শত আবদার আমার, এসবের পুরোটাই আমি তোমাকে কতো দারুণ ভাবে দিতে পারি দেখ!

আমার বোন অনুলেখা সেদিন কি অদ্ভুত সুন্দর করে তোমাকে তার গভীর অনুভুতিগুলো তোমায় লিখে জানালো! সেদিন আমিও ভাবলাম এবার আমিও এত এত এত মনের কথা তোমায় লিখে দিতে পারবো। হলোই নাহ!

অনেক খুশিতে আমার কান্না পায়। আমি কাঁদি। সেদিনও কেঁদেছিলাম তোমাকে জিততে দেখে, এরকম আরো সম্মানিত হবে তুমি আর আমি তোমার সবচেয়ে খুশি বাচ্চা হয়ে বার বার খুশিতে চোখ ভিজাবো।

Leave a Reply

Translate »