টিনার স্মৃতিতে শৈশব, উৎসর্গে আইয়ুব বাচ্চু

আইকোনিক ফোকাস ডেস্কঃ মৌলিক গানের পাশাপাশি বেশ কিছু দিন ধরে নিয়মিত কাভার গান প্রকাশ করছেন কণ্ঠশিল্পী টিনা রাসেল। মূলত নিজের পছন্দের গানগুলো নতুন আয়োজনে উপহার দিচ্ছেন শ্রোতাদের।

সেই ধারাবাহিকতায় সম্প্রতি (২৭ আগস্ট) উন্মুক্ত করলেন নতুন করে পুরনো একটি জনপ্রিয় গান। ‘এ কোন ব্যথায়’ শিরোনামের গানটি গেয়েছিলেন হাসান আবিদুর রেজা জুয়েল। সৈয়দ আওলাদের লেখা গানটির সুর-সংগীত করেছিলেন কিংবদন্তি আইয়ুব বাচ্চু। যে গানটি প্রকাশের পর দারুণ জনপ্রিয়তা পায়।

কাভারের জন্য সেই গান বেছে নেওয়ার কারণ কী? এমন প্রশ্নের জবাবে শৈশবে ফিরে গেলেন টিনা রাসেল। বললেন, এই গানের ক্যাসেট যখন বের হয়, আমি তখন অনেক ছোট। আমার বড় বোন ক্যাসেটটা কিনে এনেছিল। তার প্রিয় শিল্পী ছিলেন জুয়েল ভাই। সেই সূত্রে রেকর্ড প্লেয়ারে প্রথমবার এই গান শুনেছিলাম। শুনে এতো ভালো লেগেছিল যে, গানটার প্রত্যেকটা শব্দ আমার মুখস্থ ছিল। সুতরাং এই গানের সঙ্গে আমার ওই সময়ের অনেক স্মৃতি জড়িয়ে আছে। আর আমার মনে হয়েছে, এমন গান কাভার করবো, যেটা আসলে আমার গলায় বসে গেছে। নতুন ট্রেন্ড ফলো করে, কোনও গান ভাইরাল হয়েছে বলে সেটা কাভার করবো, এমনটা মনে করি না আমি।

আরও পড়ুনঃ মন্দির দর্শন করে কটাক্ষের মুখে শাহরুখ-সুহানা

এ দিকে টিনা রাসেলের কণ্ঠে নিজের গান শুনে মুগ্ধতা প্রকাশ করেছেন গানটির মূল শিল্পী জুয়েল। গানটিকে নতুন করে গাওয়ার জন্য ধন্যবাদ জানান তিনি। সোশ্যাল হ্যান্ডেলে গানটি শেয়ার করে লেখেনে, ধন্যবাদ টিনা রাসেল। খুবই সুন্দর গেয়েছো।

কাভার গানটি আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করেছেন টিনা রাসেল। এ প্রসঙ্গে গায়িকার ভাষ্য, বাচ্চু ভাইয়ের জীবনের শেষ দিকে ‘বর্ণে গন্ধে’ শিরোনামের একটি গান কাভার করিয়েছিলেন আমাকে দিয়ে। সেই প্রথম কোনও কাভার গানে গিটার প্লে করেছিলেন তিনি। গানটির রেকর্ডিংয়ের মুহূর্তগুলো এখনও আমার কাছে আছে, মাঝেমধ্যে সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করি। এই আবেগের জায়গা থেকেই গানটি গাওয়া এবং তাকে তাকে উৎসর্গ করা।

Leave a Reply

Translate »