টাকা দিয়ে ভালো ভিডিওচিত্র বানানো যায়, তবে মনে দাগ কাটার মতো ফিল্ম বানাতে হলে মেধা লাগেঃ নায়িকা নূতন

আইকোনিক ফোকাস ডেস্কঃ দেশীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে টেকনিক্যাল দিক থেকে শুরু করে অনেক কিছু দেখিয়েছেন। বিদেশের সিনেমার মতো অ্যাকশন তার সিনেমার মাধ্যমেই দর্শক প্রথমবার দেখার সুযোগ পেয়েছেন। তিনি অনন্ত জলিল।

দীর্ঘ আট বছর পর নতুন সিনেমা নিয়ে হাজির হয়েছেন এ নায়ক। ঈদের দিন (১০ জুলাই) দেশের ১১৫টি হলে মুক্তি পেয়েছে তার অভিনীত ‘দিন দ্য ডে’ সিনেমাটি। বরাবরের মতো এবারও তার সঙ্গী হয়েছেন বর্ষা।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘দিন দ্য ডে’। সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকা। এই সিনেমার বাংলাদেশের অংশের প্রযোজক অনন্ত জলিল। অর্থাৎ বাংলাদেশে শুটিংয়ে যে অর্থ ব্যয় হয়েছে, তিনি সেই অংশটুকুতেই লগ্নি করেছেন। অন্যান্য দেশের শুটিংয়ে ব্যয় বহন করেছে ইরানি প্রযোজক।

বাজেটের কারণে বেশ আগে থেকেই আলোচনায় রয়েছে ‘দিন-দ্য ডে’। সিনেমাটি মুক্তির পর কড়া সমালোচনা করে অনন্ত জলিলকে খোঁচা দিলেন ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় নায়িকা নূতন। তবে ফেসবুকে দেওয়া সেই স্ট্যাটাসে তিনি কোথাও অনন্ত জলিলের নাম উল্লেখ করেননি।

‘টাকা দিয়ে ভালো ভিডিওচিত্র বানানো যায়, তবে মনে দাগ কাটার মতো ফিল্ম বানাতে টাকার পাশাপাশি মেধা লাগে। ফিল্মের জন্য ত্যাগ লাগে। টাকা দিয়ে নিজে ছবি করে হিরো হওয়া যায়, অভিনেতা -অভিনেত্রী না। গায়ক হওয়া যায়, প্রকৃত গানের শিল্পী না। টাকায় অনেক কিছু হয়, তবে সব হয় না। মানুষের মনে শিল্পী হিসেবে স্থায়ী জায়গা করার জন্য অভিনয়গুণ ও দক্ষতা লাগে।

নায়িকার ভাষ্য, ‘১০০/৫০০ কোটি হলেই যদি ছবি হয়ে যেতো, তাহলে বলিউডের, হলিউডের, কোরিয়ান ফিল্ম সব অস্কার পেতো। ঘরে ঘরে স্পিলবার্গ আর সত্যজিৎ রায় থাকতো। পাড়া বা মহল্লায় একজন করে উত্তম কুমার-সুচিত্রা সেন, রাজ্জাক -শাবানা থাকতো।

Leave a Reply

Translate »