টস হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ

আইকোনিক ফোকাস ডেস্কঃ তাসকিনের প্রথম বলটা ছিল প্যাডের ওপর, ফ্লিক করে তিন রান নিয়েছিলেন তাদিওয়ানশে মারুমানি। তবে তাসকিন পরের ৫ বলে দিয়েছেন মাত্র এক রান।

ওয়ানডেতে এক ম্যাচ বাকি রেখেই সিরিজ জিতেছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে অনায়াস জয়ের পর টি-টোয়েন্টিতেও সে সুযোগ এখন। তামিম ইকবালের দল যা করেছিল, মাহমুদউল্লাহর দলও করতে পারবে সেটি?

আগের ম্যাচে ফিল্ডিং দিয়েই নজর কেড়েছিলেন শামীম হোসেন। এর আগে ঢাকা প্রিমিয়ার লিগেও তাঁর পারফরম্যান্স ছিল দারুণ। জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে ডাক পেয়েছিলেন, আজ অভিষেকও হয়ে যাচ্ছে অ-১৯ বিশ্বকাপজয়ী অলরাউন্ডারের।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের ৭১ নম্বর ক্যাপটি পাচ্ছেন শামীম। বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে শামীমের আগে অভিষেক হয়েছিল নাসুম আহমেদের। এ বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে নাসুমের সঙ্গে অভিষেক হয়েছিল শরীফুল ইসলামেরও।

জিম্বাবুয়েতে আছে দুটি পরিবর্তন। বাদ পড়েছেন রিচার্ড এনগারাভা ও তারিসাই মুসাকান্দা। ফিরেছেন টেন্ডাই চাতারা ও মিলটন শুম্বা।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ে দল

রায়ান বার্ল, সিকান্দার রাজা (অধিনায়ক), রেজিস চাকাভা, টেনডাই চাতারা, লুক জঙ্গুয়ে, ওয়েসলি মাধভেরে, তাদিওয়ানশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, ডিওন মায়ার্স, মিলটন শুম্বা

মোহাম্মদ নাঈম, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটকিপার), শামীম হোসেন, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, শরীফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

অভিষেক হচ্ছে শামীম হোসেনের। চোটের কারণে নেই লিটন দাস, খেলবেন না মোস্তাফিজুর রহমানও। দলে ফিরেছেন তাসকিন আহমেদ।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে দ্বিতীয় টি–টোয়েন্টিতে টস হেরে আগে ফিল্ডিং করবে বাংলাদেশ দল।

কাল প্রথম টি–টোয়েন্টিতে ৮ উইকেটে জিতেছে বাংলাদেশ। আজ বাংলাদেশের জন্য তিন ম্যাচের এই সিরিজ ২–০ ব্যবধানে আগেই জিতে নেওয়ার সুযোগ।

 

Leave a Reply

Translate »