‘জোকার’-এর মতো নেগেটিভ চরিত্র চেয়েছি সবসময়: আয়ুষ্মান

গেল বছরের গোড়ার দিকে মুক্তি পেয়েছিলো হালের আলোচিত সিনেমা ‘জোকার’। চলচ্চিত্রটি প্রেক্ষাগৃহে মুক্তির পর থেকেই সিনেদুনিয়াতে ব্যাপক সাড়া ফেলে দিয়েছিলো। পাশাপাশি পপুলার কালচার এবং সোশ্যাল মিডিয়ায় ছেয়ে গিয়েছিলো হোয়াকুইন ফিনিক্স অভিনীত এই সাইকোলজিক্যাল থ্রিলারটি। এবার সেই ‘জোকার’-এর থিমের একটি ছবি শেয়ার করলেন আয়ুস্মান খুরানা এবং ধন্যবাদ দিলেন ছবির স্রষ্টা, গুণমুগ্ধ সেই শিল্পীকে।

হোয়াকুইন ফিনিক্স অভিনীত এই সাইকোলজিকাল থ্রিলারটি আদতে ‘ব্যাটম্যান’ ফ্র্যাঞ্চাইজি-র অন্তর্গত একটি স্পিন-অফ বলা যায়। ব্যাটম্যানের গল্পে জোকারকে দর্শক দেখেছেন একজন অকল্পনীয় নিষ্ঠুর ভিলেনের ভূমিকায়। কিন্তু এই চরিত্রের ইতিহাসটি উহ্য ছিল বরাবর ব্যাটম্যানের আগের ছবিগুলিতে। হোয়াকুইন ফিনিক্স অভিনীত ‘জোকার’-এ সেই গল্পটিই দেখেছেন দর্শক।

জোকার চরিত্রটি গত বছর থেকেই ট্রেন্ডিং সোশাল মিডিয়ায়। অসংখ্য মেম তৈরি হয়েছে, ছবির কিছু কিছু সংলাপও ভাইরাল হয়েছে। ব্যাটম্যান সিরিজে জোকার-এর আবির্ভাব থেকেই সবচেয়ে আলোচিত ছিল তার এই অদ্ভুত মেক আপ। ওটাই জোকার-এর সিগনেচার। সেই মেক আপের লুকেই তৈরি করা হয়েছে আয়ুষ্মান খুরানা-র ছবির একটি বিশেষ আর্টওয়ার্ক। তৈরি করেছেন তাঁর এক ফ্যান। আয়ুষ্মান এই আর্টওয়ার্কটি নিয়ে উচ্ছ্বসিত। ইনস্টাগ্রাম হ্যান্ডলে এই ছবিটি শেয়ার করে আয়ুষ্মান প্রথমে উল্লেখ করেন ক্রিস্টোফার নোলান-এর ‘দ্য ডার্ক নাইট’-এ ব্যবহৃত জোকারের একটি সংলাপ। ওই ছবিতে জোকার-এর ভূমিকায় অভিনয় করেছিলেন প্রয়াত হিথ লেজার।

সম্প্রতি ইন্সটাগ্রাম হ্যান্ডেলে ‘জোকার’-এর আদলে নির্মিত নিজের একটি ছবি পোস্ট করলেন আয়ুষ্মান খুরানা। যেখানে দেখা যাচ্ছে, বহুল আলোচিত সেই অদ্ভুত মেকআপের লুকেই তৈরী করা হয়েছে অভিনেতার আর্টওয়ার্ক। এটি তৈরী করেছেন তার এক ভক্ত।

তবে ভক্তর এমন কান্ডে বেশ উচ্ছ্বসিত আয়ুষ্মান। ছবির ক্যাপশনে লিখেছেন, ‘উন্মাদ, শীতল, ঠক কিন্তু চমকপ্রদ। আমি সবসয়মই জোকার এর মতো কোনও নেগেটিভ চরিত্রে অভিনয় করতে চেয়েছি। ধন্যবাদ স্বপ্নিল আমার মনের কথাটি বোঝার জন্য এবং তোমার এই অনবদ্য আর্টওয়ার্কের জন্য’।

এই ছবিটি ইনস্টাগ্রাম হ্যান্ডলে শেয়ার করার পরেই নিমরত কাউর, টিসকা চোপড়া-সহ বলিউডের বহু অভিনেতা-অভিনেত্রী তাদের উচ্ছ্বসিত প্রতিক্রিয়া জানিয়েছন। স্বপ্নিল পাওয়ার এর আগে বরুণ ধাওয়ান, ভিকি কৌশল এবং রণবীর সিং-এর ছবি ব্যবহার করে আকর্ষণীয় আর্টওয়ার্ক তৈরি করেছেন কিন্তু এই জোকার থিমে আয়ুষ্মানের এই আর্টওয়ার্কটির মতো ভাইরাল হয়নি সেগুলি। ছবিটি এখন নেট দুনিয়ায় ভাইরাল।

Leave a Reply

Translate »