চার মাস পর আর্জেন্টিনার স্কোয়াডে ফিরলেন মেসি

আইকোনিক ফোকাস ডেস্কঃগত নভেম্বরে ব্রাজিলের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের সে ম্যাচের পর লম্বা সময় জাতীয় দলের বাইরে ছিলেন তিনি। অবশেষে চার মাস পর আবার জাতীয় দলের স্কোয়াডে ফিরেছেন মেসি।

বিশ্বকাপ বাছাইপর্বের সামনের দুই ম্যাচের জন্য আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি ৪৪ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন। ভেনেজুয়েলা ও ইকুয়েডরের বিপক্ষে সেই ম্যাচগুলোর জন্য মেসিসহ তরুণ কিছু ফুটবলারকে ডেকেছেন স্কালোনি।

প্রথমবারের মতো স্কোয়াডে ডাক পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ১৭ বছর বয়সী গ্যারাঞ্চো। স্পেনে জন্ম নেওয়া এই ফুটবলারের মা আর্জেন্টাইন বলে এই মেসির দলে ডাক পেয়েছেন এই টিনেজার।

গ্যারাঞ্চো ছাড়াও টিনেজার লাজিওর লুকা রোমেরো এবং ও জুভেন্টাসের মাতিয়াস সুলেকেও রাখা হয়েছে প্রাথমিক দলে। এদিকে ইতালির হয়ে যুব ফুটবল খেলা ভ্যালেন্তিন ও ফ্র্যাঙ্কো কারবোনিকেও ডেকেছেন স্কালোনি।
গত জানুয়ারিতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে কলোম্বিয়া ও চিলির বিপক্ষে দলে ছিলেন না মেসি। ম্যাচ দুটিতে অবশ্য আর্জেন্টিনা যথাক্রমে ১-০ এবং ২-১ ব্যবধানে জিতেছে। আর্জেন্টিনা বর্তমানে ২৯ ম্যাচ ধরে অপরাজিত আছে।

Leave a Reply

Translate »