গোলের খাতায় ব্রাজিল-আর্জেন্টিনার পরেই রয়েছে বাংলাদেশ

চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ফেডারেশন কাপে 5 ম্যাচে 10 গোল করেছে। আত্মঘাতী গোল বাদে তিন বিদেশী খেলোয়াড় নয়টি গোল করেছেন। কথায় কথায় বলতে গেলে আর্জেন্টিনার রাউল বাসেরা পাঁচটি এবং ব্রাজিলের রবসন রবিনহো এবং জোনাথন ফার্নান্দেজ দুটি করে গোল করেছিলেন। স্বভাবতই প্রশ্ন ওঠে, বসুনন্ধার স্থানীয় ফুটবলাররা কি করোনায় গোল করতে ভুলে গিয়েছিলেন? আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গোল করে সেই প্রশ্নের সমাধান করেছেন মোহাম্মদ ইব্রাহিম। বাংলাদেশি উইঙ্গারের গোল ম্যাচে উত্তর বারিধারার বিপক্ষে ২-০ ব্যবধানে জয় নিয়ে প্রিমিয়ার লীগ শুরু করেছিল বসুন্ধরা। বর্তমান চ্যাম্পিয়নদের অন্য গোলটি করেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার রাউল বেসার।বসুন্ধরা এই মৌসুমে ফেডারেশন কাপ ও লিগে মোট ছয়টি ম্যাচ খেলেছে। বেসরারা প্রতিটি ম্যাচে একটি করে গোল করেছেন। তবে স্থানীয় ফুটবলারদের লক্ষের পথটি জানা বসুন্ধরার পক্ষে স্বস্তির বিষয়। নতুন মৌসুমে ব্রাজিল ও আর্জেন্টিনার পাশাপাশি বাংলাদেশের নামও রেকর্ড বইয়ে উঠে আসে।

ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন হওয়ার ৭২ ঘন্টার মধ্যে আজ প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল বসুন্ধরা। কেবল মিডফিল্ডার মাসুক মিয়া এবং উইঙ্গার মতিন মিয়াকে চূড়ান্ত একাদশ থেকে বিশ্রামে রেখেছিলেন কোচ অস্কার ব্রুজন।

মাহবুবুর রহমান আলমগীর কবিরের জায়গায় এবং মাসুকের পরিবর্তে মতিনের সুযোগ পেয়েছিলেন। বারিধারার কোচ শেখ জাহিদুর রহমান বসুন্ধরা থামাতে পাঁচ ডিফেন্ডারকে নিয়ে ৩-৩-২ ফর্মেশনে দল গঠন করেছিলেন। উদ্দেশ্যটি পরিষ্কার, গোল বাঁধ দেওয়ার চেষ্টা করছে। পাঁচ ডিফেন্ডার হিমশীতল হয়ে বসুন্ধরার পক্ষে স্কোরিং খুলতে অসুবিধা হচ্ছিল।

Leave a Reply

Translate »