গানের মাঝে নিজের পরিস্থিতি তুলে ধরার চেষ্টা করেছিঃ আলী হাসান

আইকোনিক ফোকাস ডেস্কঃ বর্তমান সময়ে সামাজিক যোগাযোগমাধ্যম মানুষের অন্যতম অনুষঙ্গ হয়ে পড়েছে! টিকটক, লাইকি, ফেসবুক, ইউটিউব- এসব মাধ্যমে কখন কী ভাইরাল হয়, তা কেউ-ই বলতে পারেন না! আর মিম জেনারেশনে কোনো কারণ ছাড়াই যেকোনো বিষয় ট্রেন্ডিং হয়ে উঠতে পারে। সম্প্রতি নেট দুনিয়ায় ট্রেন্ডিংয়ে উঠে এসেছে র‍্যাপ সং ‘ব্যবসার পরিস্থিতি’।

‘ব্যবসার পরিস্থিতি’-তে কণ্ঠ দেওয়ার পাশাপাশি কথা ও সুর করেছেন আলী নিজেই। তার সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন সাদি, মানাম, আমিন আলী, উদয়, রাকিব হাসান, মারুফ, সিয়াম হাওলাদার ও রিজন। নাসিমুল মোরসালিন স্বাক্ষরের পরিচালনায় ভিডিওচিত্রেও অভিনয় করেছেন আলী হাসান।

জানা গেছে, আলী হাসান নিজেও একটি হার্ডওয়্যার দোকানের ব্যর্থ মালিক ছিলেন। ৮ মাস আগে দোকান বন্ধ করে দিতে বাধ্য হন তিনি। সেই অভাব আর অভিজ্ঞতা থেকেই ‘ব্যবসার পরিস্থিতি’ তৈরি করেছেন।

আলী হাসান জানান, বাবার অসুস্থতার কারণে নারায়ণগঞ্জের পারিবারিক হার্ডওয়্যার দোকানের হাল ধরেছিলাম। লোকসানের মুখে বহু বছরের স্মৃতিবিজড়িত সেই ব্যবসা আট মাস আগে গুটিয়ে নিয়েছি। এই গান ভাইরাল করার জন্য আমি করিনি। বরং নিজের পরিস্থিতি তুলে ধরার চেষ্টা করেছি। দেড় বছর আগে আমার দোকানে বসেই গানটি লিখেছি।

Leave a Reply

Translate »