ক্যারিয়ারের শুরুর দিনের গল্প শোনান অভিনেত্রী কিয়ারা আদভানি

আইকোনিক ফোকাস ডেস্কঃ ‘কবির সিং’ ছবির সাফল্যের পর কিয়ারা আদভানি এখন অন্যতম সফল নায়িকা। দক্ষিণি এমনকি বলিউডেও তাঁর চাহিদা দিন দিন বাড়ছে। কিন্তু জানেন কি, একসময় চরম হতাশায় ভুগেছিলেন তিনি। ভেবেছিলেন, ক্যারিয়ার শেষ। অভিষেক ছবির পরপরই কিয়ারা এই মানসিক অবসাদের শিকার হন। সম্প্রতি এক সাক্ষাৎকারে কিয়ারা তাঁর ক্যারিয়ারের শুরুর দিনের গল্প শোনান।

 

২০১৪ সালে ‘ফাগলি’ সিনেমার মাধ্যমে কিয়ারার হিন্দি ছবিতে অভিষেক। ক্যারিয়ারের প্রথম ছবিতেই বড় ধাক্কা। অক্ষয় কুমার প্রযোজিত কমেডি ছবিটি বক্স অফিসে ফ্লপ করে।

 

সেই ব্যর্থতা মেনে নিতে তাঁর কষ্ট হয়েছিল। তাঁকে অবসাদ ঘিরে ধরে। এই সময়ে কারও সঙ্গে কথা বলতেন না কিয়ারা। ভেবেছিলেন, এখানেই ক্যারিয়ার শেষ। আর দ্বিতীয় সুযোগ পাবেন না এই বলিউড তারকা। এ প্রসঙ্গে কিয়ারা বলেছেন, ‘“ফাগলি”র ব্যর্থতার পর আমি নিজেকে নিঃস্ব মনে করতাম। জীবনে কী করব, ভেবে পেতাম না। মনে হতো, আমার ক্যারিয়ার এখানেই শেষ। দ্বিতীয় সুযোগ আমায় কেউ দেবে না। নিদারুণ এক অনিশ্চয়তা আমায় ঘিরে ধরেছিল।

 

এই বলিউড অভিনেত্রী আরও বলেছেন, ‘এই সময় আমি কারও সঙ্গে দেখা করতাম না। বাড়ির বাইরে পা রাখতাম না। নিজের মনোবল তলানিতে এসে ঠেকেছিল।’ তবে কিছুদিন পর কিয়ারা আবার ঘুরে দাঁড়ান। নতুন করে শুরু করেন নিজের জীবন। আবার নাচ আর অভিনয় শিখতে শুরু করেন।

কিয়ারা আদভানি

এ প্রসঙ্গে কিয়ারা বলেছেন, ‘এই সময়ে একটা বিষয়ে আমি আত্মবিশ্বাসী ছিলাম যে আমি অভিনয় করতে পারি। আর এটা করতেই আমি এসেছি। প্রথম ছবি সফলতা পায়নি মানে এই নয় যে আমার সব শেষ। আর আমি আবার চেষ্টা করব নাই-বা কেন? আমি আবার স্বাভাবিক ছন্দে ফিরে আসি। নাচ, অভিনয় ক্লাসে ভর্তি হই। আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম যে আমার সফর কখনোই থামাব না। আমার নিজের ওপর আস্থা জন্মানো শুরু হয়।

Leave a Reply

Translate »