কেন হতাশ হয়েছিলেন গোসেনস

আইকোনিক ফোকাস ডেস্কঃ পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে আদর্শ মানতেন জার্মানির মিডফিল্ডার রবিন গোসেনস। কিন্তু এই রোনালদোর কাছেই অবজ্ঞার শিকার হতে হয়েছিল তাকে। কাল রাতে পর্তুগালকে তার দল জার্মানি হারিয়েছে ৪-২ গোলে। যেখানে দুটি গোলে অ্যাসিস্টসহ নিজেও করেছেন ১ গোল। এ এক অন্যরকম বদলা।

 

ঘটনাটি ২০১৯ সালের ইতালিয়ান কাপ কোয়ার্টার ফাইনালের। ম্যাচ শেষে রোনালদোর জার্সিটি চেয়েছিলেন গোসেনস। তাকে হতাশ করেছিলেন সি আর সেভেন। তার কাছ থেকে এমন আচরণে লজ্জিত হতে হয়েছিল গোসেনসকে। এমনকি এখনও ওই ঘটনা বিব্রত করে তাকে। ‘ড্রিমস আর ওর্থহোয়াইল’ নামের আত্মজীবনীতে এই অস্বস্তিকর গল্পের কথা শোনান গোসেনস। সেখানে ফুটে উঠেছে প্রিয় ফুটবলার রোনালদোর কাছে থেকে জার্সি চেয়ে না পাওয়ার কষ্ট।

রোনালদো

 

গোসেনস তার আত্মজীবনীতে লিখেছেন, খেলা শেষে আমি তার কাছে গিয়ে জিজ্ঞাসা করলাম, আমি কি আপনার জার্সিটা পেতে পারি?  তিনি আমার দিকে ফিরেও তাকাননি। না তাকিয়েই ‘না’ বলে দিয়েছিলেন।

 

এতে স্বাভাবিকভাবেই খুব কষ্ট পেয়েছিলেন গোসেনস। আত্মজীবনীতে তিনি লিখেছিলেন, নিজেকে খুব ক্ষুদ্র মনে হচ্ছিল। আমি একপাশে সরে গিয়েছিলাম, আর লজ্জায় লাল হয়ে গিয়েছিলাম।

 

ঘটনাটি মনে করিয়ে দিয়ে এদিন জার্সি চেয়েছিলেন কি না, জানতে চাইলে জার্মান লেফট মিডফিল্ডার বলেন, না। এবার আমি চাইনি। আমি শুধু জয়ের মুহূর্তটা উপভোগ করেছি।জমানো কষ্টের বদলাটা এই ভাবেই নিলেন গোসেনস।

 

 

Leave a Reply

Translate »