এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন চামিরা

আইকোনিক ফোকাস ডেস্কঃ মাত্র পাঁচ দিন পরই পর্দা উঠবে এশিয়া কাপের ১৬তম আসরের। হাইব্রিড মডেলে পাকিস্তান ও শ্রীলঙ্কায় গড়াবে দক্ষিণ এশিয়ার রাজমুকুট জয়ের মিশনটি। তবে ছয় জাতির টুর্নামেন্টটি মাঠে গড়ানোর আগেই বড় দুঃসংবাদ লঙ্কান শিবিরে। ইনজুরির কারণে এশিয়া কাপে খেলা হচ্ছে না শ্রীলঙ্কার পেস আক্রমণের নিয়মিত সদস্য দুশমন্থা চামিরার। চোটের কারণে পুরো আসর থেকেই ছিটকে ৩১ বছর বয়সী এই ক্রিকেটার। এ ছাড়া হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ওয়ানিন্দু হাসারাঙ্গার খেলা নিয়েও শঙ্কা রয়েছে।

লঙ্কা প্রিমিয়ার লিগে খেলার সময়েই চোটে পড়েছিলেন চামিরা। তাই কাঁধের চোটের কারণে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে খেলতে পারছেন তিনি। তবে অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপেই চামিরাকে পাওয়ার আশা করছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

আরো পড়ুনঃপ্রস্তুতি ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ যারা

এসএলসি জানিয়েছে, সে কাঁধের ইনজুরিতে পড়েছে এবং তাকে এখন বিশ্রামে থাকতে বলা হয়েছে। সম্প্রতি লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলার সময় সে এই চোটে পড়েছিল। এলপিএলের আগেই সে গোড়ালির চোট থেকে রিকভার করেছিল। আমরা তাকে বিশ্বকাপে ফিট চাই; এইজন্য এশিয়া কাপ থেকে বিশ্রাম দিচ্ছি। তাকে বিশ্বকাপ দলের জন্য বিবেচনা করা হবে।

উল্লেখ্য, লঙ্কানরা এখনও এশিয়া কাপের জন্য স্কোয়াড ঘোষণা করেনি। কবে স্কোয়াড ঘোষণা করা হবে, তাও এখনও নিশ্চিত করে জানানো হয়নি।

এশিয়ার ছয় দলের ক্রিকেটে শ্রেষ্ঠত্ব অর্জনের মিশনটি আগামী ৩০ আগস্ট থেকে শুরু হবে; চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিত হবে এবারের আসরটি। দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো। বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান নিয়ে গঠিত হয়েছে গ্রুপ ‘বি’। আর ভারত ও পাকিস্তানের সঙ্গে কোয়ালিফায়ার খেলে আসা নেপাল গ্রুপ ‘এ’ তে খেলবে।

পাকিস্তান এবং নেপালের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হতে যাওয়া টুর্নামেন্টে দ্বিতীয় দিনে মাঠে নামবে বাংলাদেশ। ৩১ আগস্ট ‘বি’ গ্রুপের এই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ আসরের বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। সেখানে প্রথম ম্যাচ খেলে দ্বিতীয় ম্যাচের জন্য পাকিস্তানের উদ্দেশ্যে উড়াল দিতে হবে লাল-সবুজদের। আগামী ৩ সেপ্টেম্বর পাকিস্তানের লাহোরে আফগানিস্তানকে মোকাবিলা করবে বাংলাদেশ। তবে এশিয়া কাপে খেলতে আগামী ২৭ আগস্ট দেশ ছাড়বে সাকিব আল হাসানের দল।

Leave a Reply

Translate »