এবার মৌসুমী ও আহমেদ রুবেল কে দেখা যাবে এক সাথে

আইকোনিক ফোকাস ডেস্কঃ প্রথমবারের মতো সিনেমা বানাচ্ছেন আশুতোষ সুজন। সরকারি অনুদানের এ সিনেমার নাম ‘দেশান্তর’। কবি নির্মলেন্দু গুণের উপন্যাস অবলম্বনে নির্মিতব্য এ সিনেমার কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করবেন মৌসুমী। আর তাঁর স্বামীর চরিত্রে অভিনয় করবেন আহমেদ রুবেল।

 

শিল্পী নির্বাচন নিয়ে এত দিন চিন্তায় ছিলেন পরিচালক। গতকাল শনিবার দুপুরে জানালেন, শিল্পী নির্বাচনের চিন্তা থেকে তিনি এখন মুক্ত। সবকিছু ঠিকঠাক থাকলে সেপ্টেম্বরের শেষ দিকে শুটিং শুরু করার ইচ্ছা আছে তাদের।

 

মৌসুমী জানালেন, সর্বশেষ ১৯৯৭ সালে একটা সিনেমায় আহমেদ রুবেলের বিপরীতে অভিনয় করেছিলেন তিনি। সে হিসেবে তাঁরা দুজন ২৪ বছর পর একত্রে অভিনয় করতে যাচ্ছেন। এ দুই অভিনয়শিল্পীকে নিয়ে ঢাকার নিকেতনে কয়েক দিন মহড়াও করেছেন সুজন। বছর সাতেক আগে এই পরিচালকের টেলিছবি ‘আমি নায়কের বন্ধু’তে অভিনয় করেছিলেন মৌসুমী।

 

মৌসুমী বললেন, ‘গল্পটা শুনেই ভালো লেগে যায়। ভাবনাটা খুব সুন্দর। চরিত্রটিও বেশ মনে ধরেছে। এই ধরনের গল্পে কাজ করার মধ্যে চ্যালেঞ্জ আছে, আনন্দও আছে। আমার বিশ্বাস, ঠিকঠাক শুটিং করে ছবিটি দর্শকের কাছে নিয়ে যেতে পারলে সবার ভালো লাগবে।

 

সুজন বলেন, ‘দেশপ্রেমের গল্প এটা। আমি ফুটিয়ে তোলার চেষ্টা করব। কারণ, এটা ফুটিয়ে তোলাটা চ্যালেঞ্জ। মৌসুমী ও আহমেদ রুবেল ছাড়া এই ছবির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে ইয়াশ রোহানের অভিনয়ের কথা রয়েছে।

Leave a Reply

Translate »