এটি আমার জন্য নতুন চ্যালেঞ্জ: আব্দুর রাজ্জাক

আইকোনিক ফোকাস ডেস্কঃ মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমনের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক প্যানেলে তৃতীয় নির্বাচক হিসেবে যুক্ত হলেন জাতীয় দলের সাবেক স্পিনার আব্দুর রাজ্জাক।

বুধবার নির্বাচকের দায়িত্ব পাওয়া রাজ্জাক জানান, এটি তার জন্য এক নতুন চ্যালেঞ্জ।

দেশের হয়ে ২০০টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এ স্পিনার জানান, ‘এটা সত্য যে এ কাজের দায়িত্ব অনেক উঁচু। এটি আমার জন্য অনেক বড় চ্যালেঞ্জ। এটা প্রচণ্ড চাপের কাজ। বাংলাদেশে ক্রিকেট সবচেয়ে জনপ্রিয় খেলা হওয়ায় একজন নির্বাচককে এ সত্যটি মনে রেখে কাজ করতে হয়। প্রত্যেক নির্বাচকের ওপর প্রত্যেকে নজর রাখে, দায়িত্ব পালনে আমি সর্বোচ্চ চেষ্টা করব ‘

২০০৪ সালে শ্রীলঙ্কায় হংকংয়ের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে রাজ্জাকের পথচলা শুরু হয়। তিনি ওয়ানডে ছিলেন নিয়মিত মুখ। এছাড়াও তিনি আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৩ টেস্ট ও ৩৪ টি২০ ম্যাচও খেলেছেন।

রাজ্জাক বাংলাদেশের প্রথম বোলার যিনি আন্তর্জাতিক ক্রিকেটের একটি ফরমেটে দুই শতাধিক উইকেট নেয়ার গৌরব অর্জন করেন। টাইগারদের হয়ে এক দিনের এমন ১৫৩ ম্যাচে তিনি শিকার করেন ২০৭ উইকেট।

আন্তর্জাতিক ম্যাচে ২৭৯ উইকেট নেয়া এ তারকা স্পিনার যদিও প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে এখনো অবসরের ঘোষণা দেননি।

এর আগে রাজ্জাক চার বছরের বিরতির পর ২০১৮ সালে ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে তার শেষ টেস্ট খেলেন। এটাই ছিল তার শেষ আন্তর্জাতিক ম্যাচ।

Leave a Reply

Translate »