এক্সিম ব্যাংক দিচ্ছে অভিজ্ঞতা ছাড়াই চাকরি

আইকনিক ফোকাস ডেস্কঃ সম্প্রতি বেসরকারি এক্সিম ব্যাংক জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এক্সিম ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার ও ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট অফিসার (ক্যাশ) পদে একাধিক কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

এক্সিম ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি

  • ১. পদের নাম: ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার
    পদসংখ্যা: অনির্ধারিত
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে চার বছর মেয়াদি স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে প্রথম শ্রেণি বা ন্যূনতম সিজিপিএ–৩ থাকতে হবে। এসএসসি ও এইচএসসিতে জিপিএ–৫ অথবা ‘ও’ লেভেলে তিনটি ‘এ’ ও দুটি ‘বি’ এবং ‘এ’লেভেলে একটি ‘এ’ ও একটি ‘বি’ থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ বা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়। কম্পিউটার পরিচালনায় দক্ষতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হওয়াসহ উপস্থাপনায় দক্ষ হতে হতে হবে। এই ব্যাংকে টানা পাঁচ বছর চাকরি করার মানসিকতা থাকতে হবে।

বয়স: ২০২৩ সালের ২০ আগস্ট সর্বোচ্চ ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য সর্বোচ্চ বয়স ৩২ বছর।

কর্মস্থল: বাংলাদেশের যেকোনো স্থানে

আরো পড়ুনঃসু চিকে ৫ মামলায় সাধারণ ক্ষমা ঘোষণা

বেতন: এক বছর প্রবেশনকালে মাসিক বেতন ৫২,০০০ টাকা (আলোচনা সাপেক্ষে)। প্রবেশনকাল শেষে ‘এক্সিকিউটিভ অফিসার’ হিসেবে চাকরি স্থায়ী হলে মাসিক বেতন হবে ৬৭,৯০০ টাকা।

  • ২. পদের নাম: ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট অফিসার
    পদসংখ্যা: অনির্ধারিত
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে দ্বিতীয় শ্রেণি বা ন্যূনতম সিজিপিএ–২.২৫ থাকতে হবে। এসএসসি ও এইচএসসিতে জিপিএ–২.৫০ অথবা ‘ও’ লেভেলে দুটি ‘এ’ ও তিনটি ‘বি’ থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ বা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়। কম্পিউটার পরিচালনায় দক্ষতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হওয়াসহ উপস্থাপনায় দক্ষ হতে হতে হবে। এই ব্যাংকে টানা পাঁচ বছর চাকরি করার মানসিকতা থাকতে হবে।

বয়স: ২০২৩ সালের ২০ আগস্ট সর্বোচ্চ ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য সর্বোচ্চ বয়স ৩২ বছর।
কর্মস্থল: বাংলাদেশের যেকোনো স্থানে
বেতন: এক বছর প্রবেশনকালে মাসিক বেতন ২৮,০০০ টাকা (আলোচনা সাপেক্ষে)। প্রবেশনকাল শেষে ‘অ্যাসিস্ট্যান্ট অফিসার’ হিসেবে চাকরি স্থায়ী হলে মাসিক বেতন হবে ৪০,৫০০ টাকা।

এক্সিম ব্যাংকে আবেদনের শেষ সময়: ২০ আগস্ট ২০২৩।

Leave a Reply

Translate »