আলোচনায় ম্যানচেস্টার সিটির কোচ গার্দিওলা

আইকোনিক ফোকাস ডেস্কঃ ম্যানচেস্টারে গত বুধবার রাত থেকে একটা বিষয় বেশ আলোচিত হচ্ছে-ইতিহাদে দর্শক উপস্থিতি নিয়ে পেপ গার্দিওলার হতাশা! জার্মানির দল লাইপজিগের বিপক্ষে বুধবার রাতের চ্যাম্পিয়ন লিগের ম্যাচে ৬-৩ গোলে জেতার পর ম্যানচেস্টার সিটির কোচ গার্দিওলা বলেছিলেন, সমর্থকদের উচিত দলকে আরেকটু বেশি সমর্থন জুগিয়ে যাওয়া!

 

লাইপজিগের বিপক্ষে সেদিনের ম্যাচটি ম্যানচেস্টার সিটি খেলেছিল ঘরের মাঠ ইতিহাদে। কিন্তু ঘরের মাঠে প্রিয় দলের খেলা দেখতে সে ম্যাচে খুব বেশি সমর্থক গ্যালারিতে ছিল না। ৫৮ হাজার আসনের অর্ধেকের মতো আসন ছিল ফাঁকা।  ম্যাচ দেখতে সেদিন ইতিহাদে গিয়েছিল মাত্র ৩৮ হাজার সমর্থক। উপস্থিতির এই কমতি দেখেই অমন মন্তব্য করেছিলেন গার্দিওলা।

 

সিটি কোচের সেই মন্তব্যের কড়া জবাব দিয়েছিলেন দলটির সমর্থক গোষ্ঠীর মহাপরিচালক কেভিন পার্কার। তিনি বলেছিলেন, কোথায় কতজন খেলা দেখতে এসেছে সেদিকে নজর না দিয়ে গার্দিওলার উচিত কোচিংয়ে মনোযোগ দেওয়া। সামাজিক যোগাযোগমাধ্যমেও গার্দিওলার অমন মন্তব্যের সমালোচনা করেছিলেন ম্যানচেস্টার সিটির সমর্থকেরা।

 

গার্দিওলা এরপর লাইপজিগ ম্যাচ শেষে নিজের করা মন্তব্য নিয়েও কথা বলেছেন। তাঁর কথা ভুলভাবে উপস্থাপন করা হয়েছে বলেই দাবি করেছেন গার্দিওলা, ‘লাইপজিগ ম্যাচ শেষে আমি ভুল কিছু বলিনি। আমি শুধু বলেছি যে সমর্থকদের কাছ থেকে আমাদের আরও বেশি সমর্থন দরকার।

 

কী বলেছিলেন বা বলতে চেয়েছিলেন সেটা আরও ভালোভাবে ব্যাখ্যা করেছেন গার্দিওলা এভাবে, ‘আমি কখনোই এমনটা বলিনি যে কতজন মাঠে এসেছে বা কতজন আসেনি। এমন জিনিস আমি আমার জীবনে কখনোই ভাবিনি। আমি বুঝতে পারছি না এটা নিয়ে কেন আমাকে প্রশ্ন করা হচ্ছে। এমনকি ৮৫ থেকে ১০০ জন সমর্থক মাঠে এলেও আমি কৃতজ্ঞ থাকি বা থাকব।

Leave a Reply

Translate »