‘আরআরআর’ মুক্তির পর হলের টিকেট খুঁজে পাচ্ছেন না দর্শক

আইকোনিক ফোকাস ডেস্কঃ বাহুবলীর পর সম্প্রতি ভারতীয় সিনেমার মধ্যে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে নির্মাতা এস এস রাজমৌলির ‘আরআরআর’। হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় নির্মিত বিগ বাজেটের এই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল গত ৭ জানুয়ারি। কিন্তু ভারতজুড়ে করোনাভাইরাসে সংক্রমণ বেড়ে যাওয়ায় সিনেমাটির মুক্তি স্থগিত করা হয়। পরে আজ ২৫ মার্চ শুক্রবার সিনেমাটি মুক্তি পেয়েছে প্রায় ৮ হাজার সিনেমা হলে।

মুক্তির আগে থেকেই সিনেমাটি নিয়ে ব্যাপক আলোচনা ছিল। এবার মুক্তির পর হলের টিকেট খুঁজে পাচ্ছেন না দর্শক। আর পেলেও তা চড়া দামে কিনতে হচ্ছে। এমন যখন অবস্থা, ঠিক তখনই ভারতীয় গণমাধ্যমে প্রকাশ পেল সিনেমাটির ১ দিনের আয়। সিনেমাটি সারাবিশ্ব থেকে প্রায় ২৪০ কোটি রুপি আয় করেছে বলে ধারণা করছেন ভারতীয় সিনেমা সংশ্লিষ্টরা।

ভারতের একাধিক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, ভারতীয় সিনেমার ইতিহাসে নতুন মাইলফলক সৃষ্টি করেছে ‘আরআরআর’। শুধুমাত্র তেলেগু ভার্সনেই ১২০ কোটি রুপির মতো আয় করেছে সিনেমাটি। এছাড়া তামিল ভাষায় ১০ কোটি, হিন্দি থেকে প্রায় ২৫ কোটি, কন্নড় ভাষায় ১৪ কোটি ও মালায়লাম ভাষায় ৪ কোটি আয় করেছে।

অন্যদিকে, সিনেমাটি উত্তর আমেরিকায় রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে প্রথম দিনে। বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ জানান, যুক্তরাষ্ট্র ও কানাডায় সিনেমাটির প্রথম দিনের আয় ২৬ কোটি ৪৬ লাখ রুপি। এর আগে কোনো ভারতীয় সিনেমা উত্তর আমেরিকায় একদিনে এত বেশি আয় করতে পারেনি।

Leave a Reply

Translate »