আমার কত রাত গেছে অনিদ্রায়ঃ ফারুকী

আইকোনিক ফোকাস ডেস্কঃ সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। নিজের কাজের প্রতিচ্ছবি ছাড়াও বিভিন্ন ইস্যুতে নিজের মতামত তুলে ধরেন তিনি। তবে এবার তিনি আক্ষেপের সুরে বললেন নিজের সিনেমা মুক্তির কথা নিয়েই। রোববার (৭ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে এই আক্ষেপ প্রকাশ করেন। এরপর তিনি আবারও একই ভাবে নিজের মনের কথা তার ভক্তদের জন্য শেয়ার করলেন। মঙ্গলবার (৯ আগস্ট) তিনি ফেসবুকে একটি পোস্ট করেন।

তিনি লেখেন, “আমার কত রাত গেছে অনিদ্রায়। কত দিন গেছে ক্ষমতাবানদের দুয়ারে হাত মুছতে মুছতে। কত দুপুর গেছে রাগে অন্ধ হয়ে। কত বছর গেছে নিজের চিৎকার নিজেই গিলে ফেলে। ধন্যবাদ, হে রাষ্ট্র! ফিল্মমেকিংয়ের চেয়ে বড় কোনো অপরাধ তো আর নাই। সুতরাং, ঠিকই আছে।

তোমাকে ধন্যবাদ, আমাকে ঠিকঠাক সাইজ করার জন্য। ব্যাচেলরের সময় তুমি ভাবছো আমার ছবি সমাজ নষ্ট করে ফেলবে! মেড ইন বাংলাদেশে ভাবছো এই ছবি দেশ ধ্বংস করবে! সুতরাং দেড় বছর সেন্সর জেলে রাখছো! ঠিকই আছে। থার্ড পারসন সিঙ্গুলারের জন্য সেন্সরের জেলটা একটা বোধ হয় কম হয়ে গেছিল। অপরাধ বিবেচনায় ঐ ছবি আটকে রাখা উচিত ছিল তিন বছর। যাই হোক শনিবার বিকেলে সেটা পুষিয়ে দেয়ার জন্য ধন্যবাদ। উঠতে বসতে এইভাবে পিটিয়ে ছাল তোলার জন্য কৃতজ্ঞ।

Leave a Reply

Translate »