আবারো বাংলাদেশ সফরে দ্বিতীয় সারির দল নিউজিল্যান্ডের

আইকোনিক ফোকাস ডেস্কঃ ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের আগে-পরে দুই দফায় বাংলাদেশ সফর করবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এর মধ্যে চলতি মাসের শেষ দিকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে হোম অব ক্রিকেট গ্রাউন্ড মিরপুরে।

আগেই জানা গিয়েছিল, এ যাত্রায় দলের সঙ্গে থাকছেন কিউইদের প্রধান কোচ গ্যারি স্টিড। এবার জানা গেল, বাংলাদেশ সফরে ওয়ানডে সিরিজের জন্য পূর্ণ শক্তির দলও পাঠাচ্ছে না কিউইরা।

শনিবার (২ সেপ্টেম্বর) ভোরে নিজেদের অফিসিয়াল ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমে টাইগারদের বিপক্ষে স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। ১৫ সদস্যের দলকে প্রথমবারের মতো নেতৃত্ব দেবেন ফাস্ট বোলার লকি ফার্গুসন।

এর আগে, ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে এসেছিল ব্ল্যাক ক্যাপসরা। সেবারও দ্বিতীয় সারির দল পাঠিয়েছিল তারা। এবারও বিশ্বকাপের সম্ভাব্য সেরা প্রস্তুতির অংশ হিসেবে ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, টিম সাউদি, টম ল্যাথাম, এবং টিম সাইফার্টদের মতো শীর্ষ সারির খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে।

আরো পড়ুনঃবাংলাদেশকে ‘নাগিন’ লুকে রশিদের খোচা

ওয়ানডে দলে নতুন মুখ ডিন ফক্সক্রফট। গত মাসে সংযুক্ত আরব আমিরাত সফরে এই ব্যাটসম্যানের টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে। এই সিরিজ শেষে সরাসরি ভারতে যাবে কিউইরা। সেখানে যোগ হবেন মূল খেলোয়াড়রা।

এদিকে চোট থেকে এখনও সেরে ওঠেননি নিউজিল্যান্ডর নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন। তার সর্বশেষ পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এনজেডসি। বাংলাদেশ সফরে ছুটি নিয়েছেন মিডল-অর্ডার ব্যাটসম্যান মার্ক চ্যাপম্যান ও অলরাউন্ডার জিমি নিশাম। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতেই ছুটি নিয়েছেন তারা।

বাংলাদেশ সফর নিয়ে কিউই বোর্ডের নতুন প্রধান নির্বাহী স্কট উইনিঙ্ক বলেছেন, আগামী এপ্রিল পর্যন্ত আমাদের ঠাসা সূচিতে খেলতে হবে। এর মধ্যে বিশ্বকাপ, টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্র এবং পাকিস্তান সফরও আছে। এর আগে, ওয়ার্কলোডে ভারসাম্য আনার মাধ্যমে বিভিন্ন ধরনের খেলোয়াড়েরা বাংলাদেশের মতো পরিবেশ সম্পর্কে স্বচ্ছ ধারণা পাবে। বাংলাদেশ সফর বেশ চ্যালেঞ্জিং। সেখানকার কন্ডিশনের সঙ্গে দ্রুত মানিয়ে পারা পরবর্তী কয়েক মাসের জন্য গুরুত্বপূর্ণ হবে।

বাংলাদেশ সফরে নিউজিল্যান্ডের ওয়ানডে দল : লকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, চ্যাড বোজ, উইল ইয়াং, টম ব্ল্যান্ডেল, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, কোল ম্যাককোনকি, ডেন ক্লিভার, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার ও ট্রেন্ট বোল্ট।

Leave a Reply

Translate »