আবহাওয়ার খবর পাবেন যেসব অ্যাপে

আইকোনিক ফোকাস ডেস্কঃধরুন আপনি পরিবার নিয়ে কোথাও ঘুরতে যাবেন, আবহাওয়ার খবর জানা থাকলে পরিকল্পনা ঠিকভাবে করতে পারবেন এবং ঘুরতে পারবেন মন খুলে। এখন স্মার্টফোনের অনেক অ্যাপ আছে; যেগুলো আবহাওয়ার আপডেট পাওয়ার জন্য সেরা। সেগুলোতে বিশ্বের যেকোনো দেশের আবহাওয়ার আপডেট আপনি ঘরে বসেই পাবেন।

এবার জেনে নেওয়া যাক আবহাওয়ার খবর পাওয়া যাবে এমনসব অ্যাপ সম্পর্কে-

ওয়েদার ফরকাস্ট: বিশ্বের অন্যতম জনপ্রিয় একটি ওয়েদার অ্যাপ হচ্ছে ওয়েদার ফরকাস্ট। এটি বিশ্বের প্রায় সব দেশের আবহাওয়ার সংবাদ প্রায় শতভাগ সঠিক দিতে পারে। রিয়েল টাইম আবহাওয়ার তথ্য, স্থানীয় আবহাওয়া বার্তা, দৈনিক এবং ঘণ্টার আবহাওয়া বার্তা, অটোমেটিক আপনার লোকেশন সিলেকশন, দশ দিনের আবহাওয়া বার্তা পাবেন এই অ্যাপে। আগামী ১৫ দিনের আবহাওয়ার সংবাদ আগেই পেয়ে যাবেন এই অ্যাপে।

অ্যাকু ওয়েদার অ্যাপ: এই ওয়েদার অ্যাপটি বিশ্বের প্রায় ১০০ মিলিয়ন মানুষ ব্যবহার করছেন। বিশ্বের সর্বোচ্চ ডাউনলোডকৃত আবহাওয়া অ্যাপগুলোর মধ্যে এটিও একটি। অন্যান্য আবহাওয়া অ্যাপ গুলোর মতো এখানেও অনেক ইনফরমেশন আপনারা পাবেন যেগুলো কার্যকরী। আবার এখানে অনেকগুলো এক্সট্রা ফিচারও পাওয়া যাবে। অ্যাপটি ১৫ দিনের আগাম আবহাওয়া পূর্বাভাস দিতে পারে। অ্যাপটি বিনামূল্যে প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

আরও পড়ুন ঃ রাইড বাতিলে অতিরিক্ত টাকা নিবে না উবার!

বিএমডি ওয়েদার অ্যাপ: এটি বাংলাদেশ আবহাওয়া অধিদফতর থেকে লঞ্চ করা অফিশিয়াল অ্যাপ। সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশের জন্য তৈরি এই ওয়েদার অ্যাপটি। এর মাধ্যমে বাংলাদেশের যেকোনো এলাকার সর্বশেষ বাতাসের তাপ, চাপ, গতি, বৃষ্টির পরিমাণ ইত্যাদি তথ্য খুব সহজেই স্মার্টফোনে পাবেন ঘরে বসেই।

এছাড়াও এই অ্যাপটি স্মার্টফোনে পুশ নোটিফিকেশনের মাধ্যমেও আবহাওয়ার সংবাদ জানাতে পারবে। অ্যাপটিতে আপনি আগামী ১০ দিনের আবহাওয়ার পূর্বাভাস ও পাবেন। ২০১৬ সালে প্রথম অ্যাপটি লঞ্চ হওয়া এই বি এম ডি ওয়েদার অ্যাপটি আপনি গুগল প্লে-স্টোর হতে ডাউনলোড করে নিতে পারবেন ফ্রিতে।

Leave a Reply

Translate »