আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন শন উইলিয়ামস

আইকোনিক ফোকাস ডেস্কঃ আন্তর্জাতিক ক্রিকেটকে ঠিক বিদায় বলেননি, তবে জিম্বাবুয়ের জার্সিটাকে আপাতত তুলে রাখতে চাচ্ছেন শন উইলিয়ামস। জিম্বাবুয়ে ক্রিকেটকে এ ধরনের কথাই বলেছেন তিনি। তবে ভবিষ্যতে আবারও জিম্বাবুয়ের জার্সিতে সাদা বলের ক্রিকেটে মাঠে নামার পথ খোলা রাখবেন দলটির অধিনায়ক।

 

জিম্বাবুয়ের আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড সফরের পরপরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে গুটিয়ে ফেলতে চান এ ব্যাটসম্যান। এ মুহূর্তে তিনি জিম্বাবুয়ের টেস্ট দলের অধিনায়ক। আগামী মাসে জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আয়ারল্যান্ড আর স্কটল্যান্ড যাবে। উইলিয়ামস এর আগেই নির্বাচকদের অনুরোধ করেছিলেন তাঁকে দলে না রাখার জন্য।

 

টি-টোয়েন্টি সিরিজ না খেলতে চাইলেও আয়ারল্যান্ডে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটা খেলতে চেয়েছিলেন। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, জৈব সুরক্ষা বলয়ের মানসিক ক্লান্তিই তাঁকে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য করছে। দলের বাকি সদস্যদের ছয় দিন পর আয়ারল্যান্ড পৌঁছে কোয়ারেন্টিন শেষ করেই নতুন সিদ্ধান্তটি জানিয়ে দিয়েছেন উইলিয়ামস।

 

৩৪ বছর বয়সী উইলিয়ামসের জিম্বাবুয়ের পক্ষে অভিষেক হয় ২০০৫ সালে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে দিয়ে। এখন পর্যন্ত ১৪টি টেস্ট, ১৩৬টি ওয়ানডে ও ৪৭টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলেছেন তিনি। টেস্ট তাঁর গড় ৪১.৩৬। আছে চারটি সেঞ্চুরি আর তিনটি হাফ সেঞ্চুরি।

 

ওয়ানডেতে ৩২ ফিফটিতে সংগ্রহ ৩৯৫৮ রান। টি-টোয়েন্টিতে তাঁর রান ৯৪৫।

Leave a Reply

Translate »