আধা ঘন্টার জায়গায় দুই ঘন্টা আবার ছেলের এইদিকে বাংলা পরীক্ষা

আইকোনিক ফোকাস ডেস্কঃ দেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। রোববার (৩১ অক্টোবর) ছেলেকে স্কুলে পৌঁছে দেয়ার জন্য গাড়ি নিয়ে বের হন চঞ্চল চৌধুরী। তিনি নিজেই ড্রাইভ করছিলেন। কিন্তু রাস্তায় ছিলো প্রচন্ড জ্যাম। সে সময়ের তোলা একটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন তিনি। সেই পোস্টে কিছু বার্তা দিয়েছেন এই অভিনেতা।

চঞ্চল চৌধুরীর লেখাটি হুবহু তুলে ধরা হলো-
‘আমরা মানতে মানতে সব কিছুতেই অভ্যস্ত হয়ে যাই। যাকে বলে পরিস্থিতির সাথে খাপ খাইয়ে নেয়া। হাজার বলাতেও যখন কোন কাজ হয়না, তখন চুপ হয়ে যাওয়াটাও আমাদের অভ্যাসেরই একটা অংশ হয়ে গেছে।

গতকাল বাসা থেকে শুদ্ধ’র স্কুলে আসতে আধা ঘন্টা সময় লেগেছিল। আজ লাগলো পুরো দুই ঘন্টা। আজ শুদ্ধ’র বাংলা পরীক্ষা। গত ৫০ বছর ধরে বাংলা পরীক্ষায় আমরা বাঙালী জাতি খুব বেশী ভালো রেজাল্ট করতে পারিনি। আসুন, আমরা বাংলায় ভালো করি, বাংলাদেশকে ভালোবাসি।

গতকালও (৩০ অক্টোবর) ছেলে শুদ্ধকে স্কুলে পৌঁছে দিয়েছিলেন চঞ্চল চৌধুরী। ছেলের একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন- ‘আজ আমাদের বার্ষিক পরীক্ষা শুরু। জ্যাম থেকে মুক্ত থাকার জন্য বেশ আগেই বাসা থেকে বের হয়েছিলাম। ফলাফল মন্দ নয়, দুই ঘন্টা আগেই আমরা স্কুলে পৌঁছে গেছি। এখনও গাড়িতে বসে শেষ পর্যায়ের প্রস্তুতি নিচ্ছি। পরীক্ষাটা শুদ্ধ’র একার না,আমাদেরও। ছোট বেলার কথা মনে পড়ছে। আমরা পরীক্ষার আগে ভোরবেলা উঠে পড়তাম। ভোরের পড়া নাকি মনে থাকে।

Leave a Reply

Translate »