৯৭ রানে হেরে গেলো বাংলাদেশ

আইকনিক ফোকাস ডেস্কঃ শেষটা সুন্দর হল না বাংলাদেশের। সিরিজের প্রথম দুই ম্যাচে দাপট দেখিয়ে জেতা বাংলাদেশ।সিরিজের শেষ ম্যাচে প্রাধান্য ধরে রাখতে পারেনি। প্রথম ইনিংসে বোলাররা আগের দুই ম্যাচের ফর্ম ধরে রাখতে পারেননি। শুধু তাসকিন আহমেদই আলো ছড়িয়েছেন। স্পিনারদের কাছ থেকে পর্যাপ্ত সহযোগিতা পাননি তিনি। শ্রীলঙ্কাও ২৮৬ রান তুলে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল।

সে চ্যালেঞ্জের জবাব বাংলাদেশ দিতে পারবে-সেটা কখনোই মনে হয়নি। পাওয়ার প্লের শেষ ওভারে তামিমকেও ফিরিয়ে দিয়েছেন দারুণ বল করা দুশ্মন্ত চামিরা। বাংলাদেশের প্রথম তিন উইকেটই নিয়েছেন এই পেসার। এই ধাক্কা আর সামলানো সম্ভব হয়নি। দলকে প্রথম দুই ম্যাচ জেতানো মুশফিক (৫৪ বলে ২৮) ধীরে শুরু করেও ইনিংস লম্বা করতে পারেননি। পাঁচ ও ছয়ে নামা মোসাদ্দেক ও মাহমুদউল্লাহ ফিফটি পেয়েছেন বটে কিন্তু দলকে কখনোই জয়ের আশা দেখাতে পারেননি।

৯ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ৫ উইকেট পেয়ে ম্যাচের গতিরূপ ঠিক করে দিয়েছেন চামিরা। বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কান কোনো বোলারের দ্বিতীয় সেরা বোলিং এটি। ওয়ানিন্দু হাসারাঙ্গা পেয়েছেন ২ উইকেট। দুই অভিষিক্ত রমেশ মেন্ডিস (২) ও বিনুরা ফার্নান্দো (১) নিয়েছেন বাকি উইকেটগুলো। এভাবেই হেরে গেল আজকে বাংলাদেশ।

Leave a Reply

Translate »