অবশেষে সুশান্তের মৃত্যু নিয়ে কী বললেন সিবিআই

আইকোনিক ফোকাস ডেস্কঃ ২০২০ সালের ১৪ জুন নিজ বাসা থেকে এই অভিনেতার লাশ উদ্ধার করা হয়। তারপর থেকে একে একে সবাই বুঝতে পারে সুশান্ত শুধু একজন অভিনেতাই ছিলেন না, ছিলেন মানুষের ভালোবাসার স্থানে।

তার মৃত্যুর পর থেকেই একে একে উঠে আসতে থাকে ব্যক্তিগত জীবনের নানান গল্প। মাত্র ৩৪ বছর বয়সী অভিনেতার মৃত্যুকে শুরুতেই ‘আত্মহত্যা’ বলে ঘোষণা করে পুলিশ। তবে এ নিয়ে বিতর্ক কম হয়নি। সুশান্তের মৃত্যু আত্মহত্যা নাকি হত্যা- তা নিয়ে কম জল ঘোলা হয়নি। তবে রহস্যের কূলকিনারা না হওয়াই অবশেষে সুপ্রিম কোর্টের নির্দেশে এই মামলা যায় সিবিআইয়ের কাছে।

২০২০ সালের অগস্ট মাসে সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলার তদন্তের দায়িত্ব নেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। এরপর মুম্বাইতে টানা এক সপ্তাহ ম্যারাথন জিজ্ঞাসাবাদও চালায় সিবিআইয়ের বিশেষ দল। কিন্তু তারপর থেকে সবকিছুই যেন ঢিলেতাল!

সুশান্তের মৃত্যুর কিনারা তো দূর অস্ত, এই মৃত্যুর তদন্ত প্রক্রিয়া নিয়েও ধোঁয়াশা কাটছে না। তবে এসব বিষয়ে কোনো তথ্য দিতেও নারাজ সিবিআই। এমনকি এ মামলা নিয়ে দায়ের আরটিআই আবেদন প্রত্যাখ্যান করেছে তারা।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গেছে, তথ্য অধিকার আইনের আওতায় সুশান্তের মৃত্যু মামলা নিয়ে একটি আবেদন জমা পড়েছিল সিবিআইয়ের কাছে। তবে এই মামলা সম্পর্কিত কোনো তথ্য দিতে অস্বীকার করেছে সিবিআই। লিখিত জবাবে সংস্থাটি জানায়, সুশান্ত সিং রাজপুতের মামলার তদন্ত আপতত জারি রয়েছে। এই মামলা সম্পর্কিত কোনো তথ্য প্রকাশ্যে আনলে সেটা তদন্ত প্রক্রিয়াকে ব্যাহত করতে পারে। তাই যে তথ্য জানতে চাওয়া হয়েছে তা দেওয়া যাবে না। তবে তদন্তের দায়িত্ব পাওয়ার এত মাস পরেও সিবিআই স্পষ্ট করে বলেনি সুশান্ত আত্মহত্যা করেছিলেন নাকি এই মৃত্যুর সঙ্গে কোনও ফাউল প্লে জড়িয়ে আছে।

Leave a Reply

Translate »