অবশেষে সাকিব কে নিয়ে কেকেআরের অধিনায়ক যা বললেন

আইকোনিক ফোকাস ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সংযুক্ত আরব আমিরাত পর্বে রীতিমতো অবহেলিত ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাকে ডাগআউটে বসিয়ে রেখেই বেশ কয়েকটি ম্যাচ খেলেছে কলকাতা। দীর্ঘ বিরতির পর অবশেষে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে কেকেআর একাদশে ফেরেন সাকিব। সুযোগ পেয়েই দারুণ বোলিং করেন এবং দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

 

প্রথম ওভারটি করার সুযোগ পেয়েছিলেন সাকিব। তাতেই বাজিমাত। ১ ওভারে ১ রান দিয়ে ফেরালেন রাজস্থান রয়্যালসের ওপেনার জসস্বি জশওয়ালকে। তা ছাড়া একটি রানআউট করে ও একটি ক্যাচ নিয়ে জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন বিশ্বসেরা অলরাউন্ডার।

 

অথচ আন্দ্রে রাসেল, সুনিল নারাইন ও লকি ফার্গুসনদের ভিড়ে এতদিন একাদশে সুযোগ পাননি সাকিব। তবে বৃহস্পতিবার রাতে রাজস্থানের বিপক্ষে জয়ের পর নাইট অধিনায়ক সাকিবের প্রশংসা করতে ভুললেন না।

 

দলের জয়ে সাকিবের প্রভাব অনেক- অকপটেই স্বীকার করলেন। বললেন, ‘সাকিব দলে এসে গত দুই ম্যাচে যেভাবে পারফরম করেছে, আন্দ্রে রাসেলের ঘাটতি পুষিয়ে দিচ্ছেন তিনি। কাজটা তাতে কিছুটা সহজ হয়েছে। যদিও রাসেলের অভাব পূরণ করা কঠিন। সে নেই মানে জেনুইন একজন বোলার ও ব্যাটারকে একসঙ্গে পাওয়া যাচ্ছে না। কিন্তু সাকিব এসে অসাধারণ করছে। আমাদের সবশেষ দুটি জয়ে বিশাল অবদান রেখেছে সে।

 

হায়দরাবাদের বিপক্ষে ম্যাচের সাকিবের প্রশংসা ঝরেছিল মরগ্যানে মুখে। তিনি বলেছিলেন-‘সেই ম্যাচ জয়ে সাকিবের অবদান অনেক। সাকিবের মতো এত অভিজ্ঞ একজন আন্তর্জাতিক তারকাকে রাখলে দলের গভীরতা ও শক্তি বেড়ে যায়। তার স্কোয়াডে থাকা মানে বিরাট বিলাসিতা। সে এসেছে এবং ম্যাচে অনেক বড় প্রভাব রেখেছে। দুর্দান্ত ছিল সাকিব।

Leave a Reply

Translate »