Bangladeshi Entertainment Magazine

দিল্লি সহিংসতায় নীরব বলিউডের তিন খান

0 32

নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) এর জেরে ব্যাপক সহিংসতা দিন দিন বাড়ছে দিল্লিতে।  এরই মধ্যে এই সহিংসতায় ৪৬ জনের প্রাণহানি ঘটেছে।  দিল্লি সহিংসতার নিন্দা জানিয়েছেন বলিউডের অনেক সেলিব্রেটি, তারকারা। কিন্তু এ নিয়ে মুখ খুলেননি বলিউড বাদশাহ খ্যাত শাহরুখ খান, সালমান খান ও আমির খান। তারা এখনো এ ইস্যুতে নীরব। ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা সমালোচনার শিকার হচ্ছেন। তাদের অবস্থান নিয়ে প্রশ্নের সৃষ্টি হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সেলিব্রেটি তারকা ও অন্য লোকজন বলিউড সুপারস্টার অক্ষয় কুমার, রণবীর সিংসহ বাঘা বাঘা তারকারা মুখ খুলছেন।

বিশেষ করে ভারতের সামাজিক যোগাযোগ মাধ্যমে যখন বেদনার ছোঁয়া বয়ে যাচ্ছে তখন সিনেমায়, বড় পর্দায় যেসব নৈতিক অবস্থানের পক্ষে অভিনয় করেন তারা, তখন সেই নৈতিকতার অবস্থানে গিয়ে কথা বলবেন বলে প্রত্যাশা করা হয়।

সম্প্রতি ভারতে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত সান ওয়েইডং একটি ক্লিপ শেয়ার করেছেন। তাতে দেখা যায়, চীনা নাগরিকদের উদ্দেশে বক্তব্য রাখছেন আমির খান। এতে তিনি বলছেন, যখন আমি চীনে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার খবর পড়েছি, তখন চরমভাবে উদ্বিগ্ন হয়েছি। আমার হৃদয়ে ভীষণ বেদনার ট্রাজেডি ধারণ করে এই ঘটনা প্রত্যক্ষ করে যাচ্ছি।

তার ক্লিপের এমন বক্তব্যের জবাবে ভারতীয় একজন অভিনেত্রী কুবরা সেইট বলেছেন, ভারতীয়দের জন্য ভালবাসা এবং উদ্বেগ আপনার প্রকৃতপক্ষে কত গভীরে? কুবরার এই জবাবে টুইটারে বিতর্কের ঝড় ওঠে।

এদিকে শাহরুখ খান ও সালমান খান এ নিয়ে এখনও মুখ খোলেননি। কিন্তু কাণ্ডজ্ঞানহীন রক্তপাতের বিরুদ্ধে নিন্দা জানিয়ে অব্যাহতভাবে কথা বলে যাচ্ছেন তারকা অভিনেত্রী সোনম কাপুর, স্বরা ভাস্কর, রিচা চাড্ডা, সংগীতজ্ঞ জাভেদ আখতার, পরিচালক অনুরাগ কাশ্যপ।

Comments
Loading...