শেবাগ এ কেমন পরামর্শ দিলেন বাবরকে

বাবর আজমে ব্যাট হাতে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। পাকিস্তানের এই ব্যাটার টেস্টে সব শেষ ১৮ ইনিংসেও পাননি ফিফটির দেখা। দল থেকেও বাদ পড়তে হয়েছে তাকে। আসন্ন অস্ট্রেলিয়া সফরের দলে বাবর আজমের থাকা নিয়েও রয়েছে প্রশ্ন। এই অবস্থায় বাবরকে রানে ফিরতে ঘরোয়া ক্রিকেটে ফেরার পরামর্শ দিয়েছেন ভারতীয় কিংবদন্তি ব্যাটার বীরেন্দ্র শেবাগ।

পাকিস্তানের এক সময়কার রান মেশিন ও বিশ্বের নম্বর ওয়ান ব্যাটারের জন্য শেবাগের পরামর্শ নি:সন্দেহে বিব্রতকর। 

সম্প্রতি শোয়েব আখতারের ইউটিউব চ্যানেলে কথা বলার সময় বাবরকে রানে ফিরতে বিভিন্ন পরামর্শ দেন শেবাগ। সাবেক এই ক্রিকেটার বলেন,বাবর আজমের এখন ঘরোয়া ক্রিকেট খেলা উচিত। তার ফিটনেস নিয়ে কাজ করা উচিত। পরিবারের সাথে কিছু সময় কাটানো উচিত। তারপর শারীরিকভাবে ফিট ও মানসিকভাবে শক্তিশালী হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসা উচিত।

বাবরের ঠিক কি সমস্যা হচ্ছে তা নিয়েও আলোচনা করেন শেবাগ। সাবেক এই ভারতীয় ওপেনারের মতে, বাবরের যতটা না সমস্যা টেকনিকাল তার চেয়েও বেশি সমস্যা মনস্তাত্ত্বিক। 

যা নিয়ে শেবাগ বলেন,বাবরের কাছ থেকে প্রত্যাশা কমে যাওয়া এবং অধিনায়কত্ব থেকে তার পদত্যাগের ফলে, মনে হচ্ছে তিনি কৌশলগত দিকের চেয়ে মানসিকভাবে বেশি প্রভাবিত হয়েছেন। তাকে মানসিকভাবে শক্তিশালী থাকতে হবে। সে একজন প্রতিভাবান খেলোয়াড় এবং তার মতো খেলোয়াড়রা দ্রুত ফিরে আসার প্রবণতা রাখে।

Leave a Reply

Translate »