বেগুন দিয়ে তৈরি ঝটপট ৫টি রেসিপি

আইকোনিক ফোকাস ডেস্কঃযারা বেগুন খেতে পছন্দ করে না, তারাও এই ১২টি সুস্বাদু বেগুনের রেসিপি না খেয়ে থাকতে পারবে না! ট্যাকো, পাস্তা, সালাদ এবং আরও অনেক কিছুর সাথে, সবকিছুর সাথেই এরা দুর্দান্ত।

গ্রিল করা বেগুন

আমি যখন প্রথম সবজি রান্না করতে শিখছিলাম, গ্রিল করা  ছিল আমার পছন্দের জিনিসগুলির মধ্যে একটি। এটা কেন বোঝা কঠিন কিছু নয়: এটি বানানো অত্যন্ত সহজ, এবং এটি অনেক সুস্বাদু! এটি এমনিতে একটা সাইড ডিশ হিসাবে খেতে পারেন, বা উপরে তাজা কুসকুস সালাদ দিয়েও খেতে দারুণ লাগে।

বেগুন

গ্রিলড র‍্যাটাটুলি টারটাইন্স

যখন চুলায় র‍্যাটাটুলি বানাতে ইচ্ছা করে না, তখন আমি এর পরিবর্তে এই গ্রিল করা র‍্যাটাটুলি টারটাইন্স তৈরি করি! আপনার প্রিয় ওয়াইনের সাথে তাদের পরিবেশন করুন। আপনার অতিথির সাথে আপনারও খেয়ে মন ভরবে না।

জুকিনি-লেমন ওরজো

গ্রীষ্মের শেষের দিকে, আমি প্রতিদিনই এই প্রাণবন্ত স্বাদের অরজো পাস্তা খেতে পারি! এটি লেবু, ফেটা চীজ, পাইন বাদাম, এবং ভাজা  আর জুচিনির মতো সাধারণ উপাদান থেকে এর দুর্দান্ত, তাজা স্বাদ পায়।

আরও পড়ুন ঃ ৪০ বছরেও আপনাকে দেখাবে ২৫-এর তরুণী

মেডিটেরানিয়ান স্টাফড বেগুন

গ্রিল নেই? কোন চিন্তা করো নেই! আপনি এই রেসিপিটি দুটি উপায়ে তৈরি করতে পারেন: চুলায় এবং ওভেনে। গ্রিল করা সংস্করণে, আমি বালগার ফিলিংয়ের সাথে তাজা তুলসী এবং আরগুলা মিশিয়ে নেই, এবং এর বেকড সংস্করণে, আমি মচমচে প্যানকো এবং পেকোরিনো চীজ দিয়ে স্টাফ করা  মাখিয়ে নেই। দুই ভাবে খেতেই দারুণ সুস্বাদু!

গ্রিল করা বেগুনের পাস্তা

এই গ্রিলড ভেজি পাস্তা গ্রীষ্মের লম্বা রাতের জন্য একদম নিখুঁত খাবার। এটি খেতে অত্যন্ত সুস্বাদু, আর বানাতে মাত্র কয়েক মিনিট লাগে। পাস্তা সিদ্ধ হতে হতে সবজি গ্রিল করে নিন। তারপরে, তাজা বেসিল পাতা, শেরি ভিনেগার এবং আচারযুক্ত পেঁয়াজ দিয়ে টস করুন! ব্যস, হয়ে গেলো ডিনারের সহজ সমাধান

Leave a Reply

Translate »